Cyclone

Cyclone Yaas: দিঘায় নামল নৌ বাহিনীর বিশেষ দল, আকাশ পথে নজরদারি উপকূলরক্ষী বাহিনীরও

পূর্ব মেদিনীপুরে ইতিমধ্যেই নেমেছে ৫ কোম্পানি বিপর্যয় মোকাবিলা বাহিনী। রয়েছে ৪ কোম্পানি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। এ বার নামল ভারতীয় নৌবাহিনীও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিঘা শেষ আপডেট: ২৪ মে ২০২১ ১৫:০৯
Share:

নিউ দিঘায় ভারতীয় নৌ বাহিনীর দল। —নিজস্ব চিত্র

ঘূর্ণিঝড় ইয়াস মোকাবিলায় সোমবার দিঘায় নামল নৌ বাহিনীর বিশেষ দল। একই দিনে আকাশ পথে সমুদ্রে নজরদারি চালিয়েছেন উপকূলরক্ষীরাও।

Advertisement

ইয়াস-এর মোকাবিলায় পূর্ব মেদিনীপুরে ইতিমধ্যেই নেমেছে ৫ কোম্পানি বিপর্যয় মোকাবিলা বাহিনী। রয়েছে ৪ কোম্পানি জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীও। এ বার নামল ভারতীয় নৌবাহিনীর বিশেষ দলও। নিউ দিঘায় দু’টি স্পিড বোট তৈরি রেখেছে নৌ বাহিনীর ওই দলটি। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে দিঘায় নৌবাহিনীর একটি ডাইভিং টিম এবং দু’টি অপারেশন টিম পৌঁছেছে।

নৌ বাহিনীর বিশেষ দলের পাশাপাশি, উপকূলরক্ষী বাহিনীও তৈরি বিপর্যয় মোকাবিলায়। হলদিয়া থেকে উপকূলরক্ষী বাহিনীর একটি দল কপ্টারে চড়ে সমুদ্রের মাঝে থাকা জাহাজ এবং ট্রলারগুলোকে নিরাপদ জায়গায় ফিরে যাওয়ার জন্য মাইকে প্রচার চালিয়েছে। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, উপকূলবর্তী এলাকার মানুষদের ফ্লাড সেন্টারে নিয়ে যাওয়ার সব রকম প্রস্তুতি সারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন