Cyclone Yaas

Cyclone Yaas: উত্তাল দিঘার সমুদ্র, জোয়ারে বাঁধ ছাপিয়ে জল ঢুকল গ্রামে, বাড়ছে আশঙ্কাও

খবর পেয়ে বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে পৌঁছেছে। রয়েছেন প্রশাসনিক আধিকারিকরাও।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিঘা শেষ আপডেট: ২৫ মে ২০২১ ১১:৫৩
Share:

দিঘায় জলোচ্ছ্বাস। —নিজস্ব চিত্র

জোয়ারে উত্তাল দিঘার সমুদ্র। ইতিমধ্যেই দিঘার কয়েকটি এলাকায় বাঁধ ছাপিয়ে গ্রামে জল ঢুকতে শুরু করেছে। সমুদ্রের অস্থিরতা যত বাড়ছে, তত বাড়ছে উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের আশঙ্কা।

Advertisement

মঙ্গলবার সকাল থেকেই আকাশের মুখ ভার। তার মাঝেই ভরা জোয়ারে উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। সকাল সাড়ে ৯টা থেকেই সমুদ্রের জল ফুলতে শুরু করেছে। সেই সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার ভরা জোয়ার বেলা সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে। তার আগেই সকাল সাড়ে ১০টা থেকে রামনগর ১ নম্বর ব্লকের জামড়ার শ্যামপুর কাইমা গ্রামে সমুদ্রের বাঁধ উপচে গ্রামের মধ্যে জল ঢুকতে শুরু করেছে। খবর পেয়ে বিপর্যয় মোকাবিলা বাহিনীও ঘটনাস্থলে পৌঁছেছে। রয়েছেন প্রশাসনিক আধিকারিকরাও।

Advertisement

রামনগর ১ নম্বর ব্লকের সভাপতি শম্পা মহাপাত্র বলেন, ‘‘সোমবার রাতেই তাজপুর, জলধা-সহ সমুদ্র তীরবর্তী এলাকার বাসিন্দাদের সরিয়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই সমুদ্রে ব্যাপক জলোচ্ছ্বাস হয়েছে। যার জেরে জামড়া, শ্যামপুর, তাজপুর প্রভৃতি এলাকার সমুদ্র বাঁধের অনেক জায়গায় জল গ্রামে ঢুকছে। শুরু হয়েছে রাস্তা কেটে জল বার করে দেওয়ার কাজ। এলাকার বাসিন্দাদেরও দ্রুত সরানো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন