Mysterious death

গাছের ডালে মিলল মানুষের ঝুলন্ত মাথা!

উদ্ধার হওয়া পাসপোর্ট ছবি ও মানিব্যাগের কাগজ থেকে নাম-ঠিকানা দেখে পুলিশ তাঁর বাড়িতে খবর পাঠায়। বাড়ির লোকজন এসে দেহ শনাক্ত করে। পুলিশ জানায়, ওই ব্যক্তি এক মাস ধরে ‘নিখোঁজ’ ছিলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোয়ালতোড় শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ০৭:৫০
Share:

মৃত ব্যক্তির নাম খোকামণি গরাই ওরফে টেম্পা (৩৬)। প্রতীকী চিত্র।

জঙ্গলের একটি গাছ থেকে এক ব্যক্তির ধড়হীন মাথা উদ্ধারের ঘটনায় শোরগোল পড়ল গোয়ালতোড়ে। পুলিশ জানিয়েছে, মৃত ব্যক্তির নাম খোকামণি গরাই ওরফে টেম্পা (৩৬), তাঁর বাড়ি গোয়ালতোড় থানারই গড়বেতার বেনাচাপড়া গ্রামে।

Advertisement

শনিবার গোয়ালতোড়ের গোহালডাঙা অঞ্চলের ঢেকিনেজার জঙ্গলের একটি গাছে এক ব্যক্তির মাথা ঝুলতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ এসে গাছ থেকে সেই মাথা উদ্ধার করে। পুলিশ জানায়, গাছের নীচে জঙ্গলের পাতার মধ্যে পড়ে ছিল একটি মানিব্যাগ। সেখানে থেকে মিলেছে কিছু কাগজ, একটি পাসপোর্ট ছবিও। কিছুটা দূরেই পড়েছিল কয়েকটি মানবদেহের হাড় ও একটি ফুলপ্যান্টও। যা দেখে পুলিশের প্রাথমিক অনুমান, গাছের ডালে গলায় ফাঁস দেওয়া ঝুলন্ত দেহ থেকে মাথার নীচের অংশটি পড়ে যেতে পারে। পুলিশ মাথা-সহ দেহাংশ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। জঙ্গলের মধ্যে একটি গাছের ধড়হীন মাথা উদ্ধারের ঘটনায় শোরগোল পড়েছে এলাকায়।

উদ্ধার হওয়া পাসপোর্ট ছবি ও মানিব্যাগের কাগজ থেকে নাম-ঠিকানা দেখে পুলিশ তাঁর বাড়িতে খবর পাঠায়। বাড়ির লোকজন এসে দেহ শনাক্ত করে। পুলিশ জানায়, ওই ব্যক্তি এক মাস ধরে ‘নিখোঁজ’ ছিলেন। কিছুদিন আগে বাড়ির পক্ষ থেকে ‘মিসিং ডায়েরি’ও করা হয়েছিল। চলছিল খোঁজাখুঁজি। তারই মধ্যে বাড়ি থেকে প্রায় ২৫ কিলোমিটার দূরের একটি জঙ্গলের গাছ থেকে তাঁর ধড়হীন মাথা উদ্ধারের ঘটনায় অবাক এলাকাবাসী। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তি ট্রাক্টর পরিবহণের ব্যবসা করতেন, থাকতেন বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে রাউলিয়া এলাকায় একটি ভাড়া বাড়িতে। কয়েকবছর আগে চাকরি করে দেওয়ার নাম করে এলাকার কয়েকজনের কাছ থেকে টাকা নিয়েছিলেন বলেও তাঁর বিরুদ্ধে অভিযোগ ছিল। পুলিশ পুরো বিষয়টা খতিয়ে দেখছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন