নিজস্ব সংবাদদাতা

সত্য জানতে সিবিআই তদন্ত চান পরিজনেরা

সিআইডি নয়, সিবিআই তদন্তের দাবিতে সরব হলেন বেলিয়াবেড়ায় তড়িদাহত হয়ে মৃত আশিস সাউয়ের পরিজনেরা। সোমবার ঝাড়গ্রাম হাসপাতালের মর্গে ওই যুবকের মৃতদেহের ময়নাতদন্ত হয়।

Advertisement

ঝাড়গ্রাম

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৭ ০০:৩৬
Share:

সিআইডি নয়, সিবিআই তদন্তের দাবিতে সরব হলেন বেলিয়াবেড়ায় তড়িদাহত হয়ে মৃত আশিস সাউয়ের পরিজনেরা। সোমবার ঝাড়গ্রাম হাসপাতালের মর্গে ওই যুবকের মৃতদেহের ময়নাতদন্ত হয়। মর্গের সামনে দাঁড়িয়ে আশিসের বাবা পঙ্কজ সাউ বলেন, “ছেলেকে যারা মারল তাদের শাস্তি চাই। সিবিআই তদন্ত হলেই প্রকৃত তথ্য সামনে আসবে।” মৃতের পরিজনেদের দাবি, সিআইডি তদন্ত করলে পুলিশকে আড়াল করবে। প্রকৃত সত্য সামনে আসবে না। এ দিন ময়নাতদন্তের ভিডিওগ্রাফি করা হয়।

Advertisement

রবিবার সকালে বেলিয়াবেড়া থানার কাছেই এক ট্রান্সফর্মারে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মারা যান আশিস। এক নাবালিকাকে অপহরণ করে বিয়ের অভিযোগে গ্রেফতার হয়েছিলেন ওই যুবক। পরে থানা থেকে পালিয়ে পুলিশের তাড়া খেয়ে তিনি বিদ্যুতের ট্রান্সফর্মারে উঠে পড়েন। সেখানেই বিদ্যুত্পৃষ্ট হয়ে তাঁর মৃত্যু হয়। রবিবার দুপুরে এই ঘটনা ঘিরে তেতে ওঠে তপসিয়া। ঘটনায় পুলিশের দিকে আঙুল তুলেছেন মৃতের পরিজনেরা। পরিজনদের অভিযোগ, লক-আপে পুলিশের অত্যাচার সহ্য করতে না পেরে আশিস থানা থেকে পালিয়েছিলেন। পরে তিনি যখন ট্রান্সফর্মারে উঠে পড়েন, তখনও পুলিশ তাঁকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। ভয়ে হাই-ভোল্টেজ বিদ্যুতের তার ধরে ফেলায় তড়িদাহত হয়ে মৃত্যু হয় আশিসের। পুলিশের ভূমিকার প্রতিবাদে রবিবার দুপুরে দফায় দফায় তপসিয়ায় ৯ নম্বর রাজ্য সড়ক অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। বেলিয়াবেড়া থানার ওসি দেবাংশু ভৌমিককে গ্রেফতারের দাবি তোলা হয়।

পুলিশের দাবি, আশিসের মৃত্যু দুর্ঘটনা। তবে ঘটনার পরই বেলিয়াবেড়া থানার ওসি দেবাংশু এবং মামলার তদন্তকারী অফিসার অনুপ হেমব্রমকে মেদিনীপুর পুলিশ লাইনে ‘ক্লোজ’ করে দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন