পুজো নিয়ে বিবাদে দুই বাড়িতে আগুন

দুই পাড়ার বিবাদে দু’টি বাড়িতে লাগানোর অভিযোগ উঠল দাঁতন-২ ব্লকের তুরকা পঞ্চায়েতের পুরুনদায়। মঙ্গলবার বিকেলে গ্রামের পূর্ব আদিবাসী পাড়ায় চুরকা সরেন-সহ দু’জনের বাড়িতে আগুন দেওয়া হয় বলে অভিযোগ। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। স্থানীয় সূত্রে খবর, ওই এলাকায় আদিবাসীদের সঙ্গে অন্য গ্রামবাসীর বিরোধ রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ২৯ জুন ২০১৬ ০০:৩২
Share:

দুই পাড়ার বিবাদে দু’টি বাড়িতে লাগানোর অভিযোগ উঠল দাঁতন-২ ব্লকের তুরকা পঞ্চায়েতের পুরুনদায়। মঙ্গলবার বিকেলে গ্রামের পূর্ব আদিবাসী পাড়ায় চুরকা সরেন-সহ দু’জনের বাড়িতে আগুন দেওয়া হয় বলে অভিযোগ। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, ওই এলাকায় আদিবাসীদের সঙ্গে অন্য গ্রামবাসীর বিরোধ রয়েছে। বছর তিনেক আগে গ্রামের বাসন্তী পুজোয় সমান চাঁদা দিলেও আদিবাসীদের যোগদানে বাধা দেওয়ার অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল। পরে বিষয়টির মীমাংসা হয়। বছর দুয়েক আগে ঠিক হয়, আদিবাসীরাও পুজোয় সামিল হতে পারবে। কিন্তু এ বার বাসন্তী পুজোর মেলা নিয়ে দু’পক্ষের বিরোধ বাধে। সমস্যা মেটাতে উদ্যোগী হন স্থানীয় তৃণমূল নেতা সুশান্ত হাতি। কিন্তু আদিবাসীদের অভিযোগ, সুশান্তবাবু স্থানীয় তাদের কথা না শুনে বিরুদ্ধ পক্ষের হয়ে কথা বলেছেন। রবিবার আদিবাসী পাড়ায় গিয়ে বৈঠক করতে গিয়ে সুশান্তবাবু আক্রান্তও হন। মাথায় আঘাত নিয়ে তিনি হাসপাতালে ভর্তি।

ওই ঘটনায় পুলিশ ইন্দ্রনাথ হেমব্রম, গঙ্গা হেমব্রম, ছাকু সরেন-সহ ৬ জন আদিবাসীকে গ্রেফতার করে। তারপরই এ দিন বিকেলে চুরকা সরেনের বাড়িতে আগুন দেওয়া হয় বলে অভিযোগ। আগুন লাগে আর একজনের বাড়ির সামনে থাকা খড়ের গাদায়। খড়্গপুরের অতিরিক্ত পুলিশ সুপার অভিষেক গুপ্ত বলেন, ‘‘একটি পুজোকে কেন্দ্র করে দুই পাড়ার গোলমাল রয়েছে। দু’দিন আগে আমরা ৬ জনকে গ্রেফতার করেছি। এ দিন ফের দু’জনের বাড়িতে আগুন লেগেছে বলে অভিযোগ। আমরা তদন্ত করে দেখছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন