চাকরির নামে প্রতারণা

স্থানীয় সংবাদপত্রে রীতিমত বিজ্ঞাপন দেওযার হয়েছিল চাকরির। নিরাপত্তা রক্ষীর চাকরির নামে তোলা হয়েছিল লক্ষ লক্ষ টাকা। কিন্তু শেষ রক্ষা আর হল না। শুক্রবার দিঘার একটি হোটেলে প্রতারণার অভিযোগে কৌশিক গুহ নামে ওই ব্যক্তিকে ঘেরাও করে রাখলেন স্থানীয়রা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ২৭ অগস্ট ২০১৬ ২৩:৫৫
Share:

স্থানীয় সংবাদপত্রে রীতিমত বিজ্ঞাপন দেওযার হয়েছিল চাকরির। নিরাপত্তা রক্ষীর চাকরির নামে তোলা হয়েছিল লক্ষ লক্ষ টাকা। কিন্তু শেষ রক্ষা আর হল না। শুক্রবার দিঘার একটি হোটেলে প্রতারণার অভিযোগে কৌশিক গুহ নামে ওই ব্যক্তিকে ঘেরাও করে রাখলেন স্থানীয়রা। আর তারপর গভীর রাতে দিঘা মোহনা থানার পুলিশ ওই ব্যক্তিকে গ্রেফতার করে। পুলিশ জানিয়েছে, ধৃত কৌশিক গুহের বাড়ি কলকাতার সল্টলেকে।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি সেন্ট্রাল সিকিউরিটি সার্ভিস নামে কলকাতার একটি সংস্থা এটিএম কাউন্টারে নিরাপত্তা রক্ষী নিয়োগের জন্য স্থানীয় সংবাদপত্রে বিজ্ঞাপন দেয়। কর্মপ্রার্থীদের যোগাযোগের জন্য একটি মোবাইল ফোন নম্বর দেওয়া হয়। ইচ্ছুক চাকরি প্রার্থীদের চলতি মাসে কাজ দেওয়ার নামে ৫০ জন বেকার যুবকের কাছ থেকে কৌশিক বেশ কয়েক লক্ষ টাকা নেন বলেও অভিযোগ।

কয়েক মাস কেটে যাওয়ার পরও চাকরির কোনও খবর না পেয়ে সন্দেহ হয় অনেকের। খোঁজ নিয়ে জানা যায়, সংস্থাটি ভুয়ো। শুক্রবার ছিল ইন্টারভিউয়ের দিন। সেদিনই ওই সংস্থার কর্তা কৌশিক গুহ দিঘার একটি হোটেলে আসায় তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান কর্মপ্রার্থীরা। টাকা ফেরতের দাবি জানাতে থাকেন। হনা থানার পুলিশ হোটেলে এসে কৌশিককে বিক্ষোভকারীদের হাত থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে খেজুরির এক কর্মপ্রার্থী বিশ্বজিৎ মণ্ডলের অভিযোগের ভিত্তিতে প্রতারণার অভিযোগে কৌশিক গুহকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন