সংসারে অশান্তি, চোলাই ঠেক ভাঙলেন মহিলারাই

গোয়ালতোড়ের পাথরপাড়ায় শুক্র ও শনিবার বিকেলে দল বেঁধে মহিলারা লাঠিসোটা নিয়ে এই অভিযান চালান। চোলাই মদের ঠেকগুলিতে গিয়ে প্রচুর মদের বোতল বার করে নষ্ট করে দেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

গোয়ালতোড় শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০২:২৮
Share:

আঁচ: পাথরপাড়ায় চোলাই-বিক্ষোভ। নিজস্ব চিত্র

মাতাল স্বামীদের অত্যাচারে অতিষ্ঠ মহলিরাই অবৈধ চোলাই ঠেকে অভিযান চালালেন।

Advertisement

গোয়ালতোড়ের পাথরপাড়ায় শুক্র ও শনিবার বিকেলে দল বেঁধে মহিলারা লাঠিসোটা নিয়ে এই অভিযান চালান। চোলাই মদের ঠেকগুলিতে গিয়ে প্রচুর মদের বোতল বার করে নষ্ট করে দেন তাঁরা। মদের বোতল ভর্তি বড়বড় প্যাকেট খুলে নর্দমায় ফেলে দেওয়া হয়। এমনকী, পাথরপাড়া, শ্যামসুন্দরপুর সহ আশেপাশের মহিলারা হুঁশিয়ারি দিয়ে পরিষ্কার জানিয়ে দেন— অবৈধ চোলাই মদ যে বা যাঁরা বিক্রি করবেন, কিংবা মদ খেয়ে মাতলামি করবেন তাঁদেরকে এলাকা ছাড়া করা হবে। গ্রামের মহিলাদের এই রণংদেহী মূর্তি দেখে মাতালদের সঙ্গে চোলাই কারবারিরাও গা ঢাকা দেয়।

গীতা দোলই, ছবিরানি দুলে-সহ কয়েকজন বললেন, ‘‘পাথরপাড়া বাজার এলাকা থেকে মদ খেয়ে মাতাল হয়ে পুরুষেরা ঘরে গিয়ে স্ত্রী পুত্র কন্যাদের উপর অত্যাচার করে। শুক্রবারও সন্ধ্যায় এক মাতাল স্বামী তার স্ত্রীকে এমন মারধর করে যে সে অসুস্থ হয়ে পড়ে। প্রশাসনকে জানিয়েও কাজ না হওয়ায় আমরাই চোলাই মদের বিরুদ্ধে অভিযান চালিয়েছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন