ছেলের চিকিৎসার টাকা ‘ছিনতাই’, বিপাকে বাবা

ছেলে যকৃতের জটিল সমস্যায় ভুগছে। চিকিৎসায় জন্য চেন্নাইয়ের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার কথা ছিল তাঁকে। সেই জন্য সোমবার ১ লক্ষ ২০ হাজার টাকা তুলে বাড়ি ফিরছিলেন অবসরপ্রাপ্ত শিক্ষক বৃদ্ধ বাবা। পথে জামবনি থানার পড়িহাটিতে সেই টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল। এখন কীভাবে ছেলের চিকিৎসা করাবেন তা নিয়ে চিন্তায় অরুণচন্দ্র পাণি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পড়িহাটি শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ০১:৫২
Share:

প্রতীকী ছবি।

ছেলে যকৃতের জটিল সমস্যায় ভুগছে। চিকিৎসায় জন্য চেন্নাইয়ের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার কথা ছিল তাঁকে। সেই জন্য সোমবার ১ লক্ষ ২০ হাজার টাকা তুলে বাড়ি ফিরছিলেন অবসরপ্রাপ্ত শিক্ষক বৃদ্ধ বাবা। পথে জামবনি থানার পড়িহাটিতে সেই টাকা ছিনতাইয়ের অভিযোগ উঠল। এখন কীভাবে ছেলের চিকিৎসা করাবেন তা নিয়ে চিন্তায় অরুণচন্দ্র পাণি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের পড়িহাটি শাখায় টাকা তুলতে গিয়েছিলেন পড়িহাটির ব্রাহ্মণপাড়ার বাসিন্দা বছর ছিয়াত্তরের অরুণচন্দ্রবাবু। টাকা তুলে হেঁটে বাড়ি ফিরছিলেন তিনি। অরুণবাবুর অভিযোগ, সকাল সাড়ে দশটা নাগাদ আচমকা পিছন দিক থেকে সজোরে তাঁকে ধাক্কা দেওয়া হয়। পড়ে গিয়ে হাঁটু জখম হয় তাঁর। মুহূর্তে টাকার ব্যাগ কেড়ে নিয়ে বাইকে দহিজুড়ির দিকে চম্পট দেয় দুই যুবক।

পুলিশের অনুমান, অরুণবাবু ব্যাঙ্ক থেকে যে মোটা অঙ্কের টাকা তুলবেন, সে খবর আগাম ছিল দুষ্কৃতীদের কাছে। পড়িহাটি বাজারের দিক থেকে বাইকে দুই যুবক অরুণবাবুকে পিছন থেকে ফলো করেছিল। অভিযোগ, পঞ্চায়েত অফিসের কাছে রাস্তায় লোকজন কম থাকায় সেই সুযোগকে কাজে লাগায় দুষ্কৃতীরা। বাইকের গতি কমিয়ে অরুণবাবুকে ধাক্কা দিয়ে ফেলে টাকার ব্যাগ নিয়ে চম্পট দেয় দুই যুবক। ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়ায়। তদন্তে আসে জামবনি থানার পুলিশ।

Advertisement

অরুণবাবুর একমাত্র ছেলে বছর ছত্রিশের চিন্ময় পাণি গুরুতর অসুস্থ। চিন্ময়ের যকৃতের গুরুতর সমস্যা রয়েছে। চেন্নাইয়ের বেসরকারি হাসপাতালে বৃহস্পতিবার চিন্ময়কে নিয়ে যাওয়ার কথা ছিল। সেই কারণে অরুণবাবু এ দিন ব্যাঙ্ক থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা তুলেছিলেন। এ দিন অরুণবাবু বলেন, “ছেলের চিকিত্সার জন্য জমি বিক্রি করে টাকা জোগাড় করে ব্যাঙ্কে গচ্ছিত রেখেছিলাম। বৃহস্পতিবার ছেলেকে নিয়ে চেন্নাইয়ের উদ্দেশ্যে রওনা দেওয়ার কথা। কষ্টের টাকাটাই বেহাত হয়ে গেল। কীভাবে ছেলের চিকিত্সা করাবো ভেবে পাচ্ছি না।” পুলিশ জানিয়েছে, দুষ্কৃতীদের খোঁজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন