গরিবের পাশে থাকব, আশ্বাস জয়েন্টে কৃতীর

রাজ্যের মেডিক্যাল জয়েন্টে নবম হলেন মেদিনীপুরের সৈকত সাউ। সৈকতের ইচ্ছে, ডাক্তার হয়ে গরিব মানুষের পাশে দাঁড়ানো। গ্রামে গিয়ে বিনামূল্যে তাঁদের চিকিৎসা করা। মেধাবী এই ছাত্রের কথায়, “ডাক্তার হয়ে গরিব মানুষের পাশে দাঁড়াতে চাই।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৬ ০০:০০
Share:

সৈকত সাউ। — নিজস্ব চিত্র।

রাজ্যের মেডিক্যাল জয়েন্টে নবম হলেন মেদিনীপুরের সৈকত সাউ। সৈকতের ইচ্ছে, ডাক্তার হয়ে গরিব মানুষের পাশে দাঁড়ানো। গ্রামে গিয়ে বিনামূল্যে তাঁদের চিকিৎসা করা। মেধাবী এই ছাত্রের কথায়, “ডাক্তার হয়ে গরিব মানুষের পাশে দাঁড়াতে চাই।” পরীক্ষা ভাল হয়েছিল। জানতেন ভাল ফল হবে। কিন্তু রাজ্যে নবম হবেন ভাবতে পারেননি। সৈকতের কথায়, “ভাল ফল হবে জানতাম। এতটা ভাল হবে ভাবতে পারিনি।” মেদিনীপুর শহরের বল্লভপুরে থাকেন সৈকত। বাবা সিদ্ধেশ্বর সাউ চিকিৎসক। মা জয়ন্তীদেবী নার্স।

Advertisement

সৈকতের পড়াশোনা মেদিনীপুর রামকৃষ্ণ মিশনে। উচ্চ মাধ্যমিকে প্রাপ্ত নম্বর ছিল ৪৭৪। মাধ্যমিকে ৬৭০। ভাল আবৃত্তি করেন। অবসরে সঙ্গী গল্পের বই। পাশাপাশি, গান শোনা, সিনেমা দেখার শখও রয়েছে।

এই কৃতী ছাত্রের কথায়, “ঘড়ি ধরে পড়িনি। যখন মনে হয়েছে পড়েছি।” তিনি বলেন, “ডাক্তার হওয়ার ইচ্ছে ছিল। তাই মেডিক্যাল জয়েন্ট ভাল করেই দিই।” অল ইন্ডিয়া জয়েন্টেও র‌্যাঙ্ক করেছেন সৈকত। তবে এ রাজ্যের ভাল মেডিক্যাল কলেজেই তিনি ভর্তি হবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন