গাড়িবন্দি দেব, অভিমানী ভক্ত

ওই এলাকায় রাস্তায় দু’ধারে অনেকে দেবকে দেখার জন্য দাঁড়িয়েছিলেন। কিন্তু প্রার্থী রোড শো না করায় কিছুটা ক্ষুব্ধ হন তাঁরা। কাউকে কাউকে বলতে শোনা যায়, ‘‘প্রার্থীর দেখা না পেলে ভোটই দেব না।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দাসপুর শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০১৯ ০০:০৭
Share:

দাসপুরের কামালপুরে দেব। ছবি: কৌশিক সাঁতরা

সকালে দেব। বিকেলে ভারতী। দেখল দাসপুর।

Advertisement

রবিবাসরীয় সকালে ১০টা নাগাদ দাসপুর ২ ব্লকের খাঞ্জাপুরে পৌঁছন দেব। সেখানে কর্মিসভা করেন। সেখান থেকে ছোট টেম্পো চেপে রোড শো শুরু করেন বাংলা সিনেমার এই জয়প্রিয় নায়ক। যান কামালপুরে। সঙ্গে ছিল গাড়ির কনভয়। রানিচক পর্যন্ত রোড শো করার পরে ভগীরথপুরে ঢোকার আগে নিজের গাড়িতে উঠে পড়েন দেব। এরপরে প্রচারের তাল কিছুটা কাটে।

ওই এলাকায় রাস্তায় দু’ধারে অনেকে দেবকে দেখার জন্য দাঁড়িয়েছিলেন। কিন্তু প্রার্থী রোড শো না করায় কিছুটা ক্ষুব্ধ হন তাঁরা। কাউকে কাউকে বলতে শোনা যায়, ‘‘প্রার্থীর দেখা না পেলে ভোটই দেব না। অন্তত ভোটের সময়টুকু গাড়ি থেকে নেমে আমরা কেমন থাকি সেটা যদি বুঝতে পারতেন।’’ দেব পরে বলেন, “ওঁরা এতটা আগ্রহে আমার জন্য অপেক্ষা করছেন বুঝতে পারিনি। তাছাড়া ঠাসা কর্মসূচিও ছিল। তবে ওই এলাকায় গাড়ি থেকেই অনেকের সঙ্গে হাত মিলিয়েছি।” এরপরে জোতকানুরামগড়ে কর্মিসভা করেন দেব। সেখানে তিনি বলেন, ‘‘আপনারা উন্নয়ন দেখেই ভোট দিন। শুধু আমাকে নয়, বাকি ৪১টি আসনেও ভোট দিতে হবে।’’

Advertisement

আরও পড়ুন: দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

এ দিন বেনাই, গোপীগঞ্জ, সাহাচকেও কর্মিসভা করেন দেব। চাঁইপাটে করেন রোড শো। সন্ধ্যায় সোনাখালিতে কর্মীদের সঙ্গে বৈঠকে যোগ দেন। এ দিন সারা দিন চেনা ছন্দেই ছিলেন তৃণমূলের তারকা প্রার্থী। বিভিন্ন জায়গায় তাঁকে বলতে শোনা যায়, ‘‘ভাল আছেন তো? আমি আবার ভোট চাইতে এসেছি।’’

এ দিন দাসপুরেই প্রচার করেন ভারতী ঘোষ। দাসপুরের সবুজ সঙ্ঘ মাঠে তৃণমূলের নাম না করে বিজেপি প্রার্থী দাবি করেন, ‘‘যারা দেশের সম্পদ লুট করছে, নারদা-সারদার টাকা লুট করেছে, তাদের একটি ভোটও না। ঘাড় ধাক্কা দিয়ে ঠেঙিযে বিদায় করতে হবে।’’ ভারতী আরও দাবি করেন, সেনাবাহিনীদের যারা সন্দেহ করে যারা, তাদের ভোট দেওয়া মানে শত্রুপক্ষকে সমর্থন করা। এ দিন প্রচারে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন