মানসের কর্মিসভায় গরহাজিরায় প্রশ্ন

সভা শেষ হওয়ার পরে তৃণমূল কর্মীদের একাংশ মানসকে ঘিরে অভিযোগ জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নারায়ণগড় শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৯ ০৪:৪৮
Share:

মানস ভুঁইয়া

নির্বাচনের আগের কর্মিসভাতেও কোন্দল এড়াতে পারছে না তৃণমূল।

Advertisement

সোমবার নারায়ণগড়ে কর্মিসভা ছিল তৃণমূলের। সেখানে ছিলেন প্রার্থী মানস ভুঁইয়া। এ দিন সভায় দেখা যায়নি স্থানীয় তৃণমূল নেতা ও জেলা পরিষদের সদস্য সূর্যকান্ত অট্টকে। তবে স্থানীয় রাজনীতিতে সূর্যের অনুগামী বলে পরিচিত নারায়ণগড় পঞ্চায়েত সমিতির সভাপতি নমিতা সিংহ ও সহকারী সভাপতি রাধাকান্ত দাঁকে মঞ্চে দেখা গিয়েছে। সভা শেষ হওয়ার পরে তৃণমূল কর্মীদের একাংশ মানসকে ঘিরে অভিযোগ জানান।

নারায়ণগড়ে তৃণমূলের গোষ্ঠী কোন্দল নতুন নয়। ব্লক তৃণমূলের দু’টি গোষ্ঠী আলাদা আলাদা ভাবে বিভিন্ন কর্মসূচি করে। সূর্যকান্ত অট্ট কাজ করেন ব্লক যুব তৃণমূলের ব্যানারে। ব্লক তৃণমূল সভাপতি মূল সংগঠনের ব্যানারে। পঞ্চায়েত নির্বাচনেও সেই দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল। লোকসভা নির্বাচনেও সেই কোন্দল সামনে চলে এল বলে মনে করছে তৃণমূলেরই একাংশ। সূর্যের না আসা প্রসঙ্গে ব্লক সভাপতি মিহির চন্দ এ দিন বলেন, ‘‘কেন আসেননি জানি না। জেলা নেতৃত্বই সে কথা বলতে পারবেন।’’ সূর্যকে ফোন করা হলে তিনি বারবার ফোন কেটে দিয়েছেন। তাঁর অনুগামীদের বক্তব্য, তিনি এলাকায় নেই, তাই আসতে পারেননি। জেলা সভাপতি অজিত মাইতিও বলেন, ‘‘উনি আজকে সম্ভবত বাইরে ছিলেন। পরের প্রচারগুলিতে থাকবেন।’’

Advertisement

মেদিনীপুর আসনটি এ বার পাখির চোখ করেছে বিজেপি। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এই কেন্দ্রে প্রার্থী। তাই বিভিন্ন কর্মিসভায় নিজেদের মধ্যে কোন্দল মিটিয়ে নেওয়ার বার্তা দিচ্ছেন রাজ্য ও জেলা নেতারা। তবে তারপরেও কোন্দল কাঁটা পুরোপুরি মিটছে না। এ দিনও জেলা তৃণমূলের কার্যকরী সভাপতি নির্মল ঘোষ কর্মীদের উদ্দেশে বলেন, ‘‘কার সঙ্গে কার বিবাদ জানার দরকার নেই। আপনারা কাজ করুন।’’ মানসকেও বলতে শোনা যায়, ‘‘কর্মীদের এক হয়ে কাজ করতে হবে।’’

এ দিন সভা শেষে কর্মীদের একাংশ মানসের কাছে অভিযোগ করেন, দু’জন বিজেপি সদস্যকে নিয়ে নারায়ণগড় পঞ্চায়েত সমিতির বোর্ড গঠন হয়েছে। সেই বোর্ড বিজেপির পক্ষে কাজ করছে। বিষয়টি নিয়ে জেলা নেতৃত্বের সঙ্গে কথা বলা হবে বলে জানান তিনি। এ দিন অন্যান্যদের মধ্যে ছিলেন মন্ত্রী সৌমেন মহাপাত্র, বিধায়ক দীনেন রায়, প্রদ্যোৎ ঘোষ, গীতারানি ভুঁইয়া প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন