তাপমাত্রার পারদ নামল আটে

শীতে কাঁপছে মেদিনীপুর! তাপমাত্রা নামল ৮ ডিগ্রিতে! সম্প্রতি বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে ফলিত গণিত বিভাগের উদ্যোগে মিটিওরোলজি পার্ক চালু হয়েছে। এই পার্কের থার্মোমিটার থেকে দেখা গিয়েছে, মঙ্গলবার এক সময় তাপমাত্রা ৮ ডিগ্রিতে নেমে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৬ ২৩:৩৫
Share:

শীতে কাঁপছে মেদিনীপুর! তাপমাত্রা নামল ৮ ডিগ্রিতে!

Advertisement

সম্প্রতি বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে ফলিত গণিত বিভাগের উদ্যোগে মিটিওরোলজি পার্ক চালু হয়েছে। এই পার্কের থার্মোমিটার থেকে দেখা গিয়েছে, মঙ্গলবার এক সময় তাপমাত্রা ৮ ডিগ্রিতে নেমে যায়। এটাই ছিল ওই দিনের সর্বনিম্ম তাপমাত্রা। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের বিভাগীয় প্রধান মধুমঙ্গল পাল বুধবার বলেন, “ওই পার্কের থার্মোমিটার থেকে দেখা গিয়েছে, মঙ্গলবার সর্বনিম্ম তাপমাত্রা ছিল ৮ ডিগ্রি, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ ডিগ্রি।” মধুমঙ্গলবাবুর কথায়, “সপ্তাহ খানেক হল ওই থার্মোমিটার দেখা হচ্ছে। এর আগে কখনও তাপমাত্রা এতটা নামেনি।” এক শিক্ষকের কথায়, “ঠিক কখন তাপমাত্রা এতটা নেমেছিল, তা থার্মোমিটার থেকে জানা যায় না। মনে হয় ওই দিন গভীর রাতের দিকেই এক সময় তাপমাত্রা ৮ ডিগ্রিতে নেমেছিল।” ফলিত গণিত বিভাগের কাছে খুব জরুরিই এই মিটিওরোলজি পার্ক।

Advertisement

উত্তুরে হাওয়ায় বুধবার দিনভর সঙ্গী ছিল সাল-সোয়েটার। দিনের বেশির ভাগ সময় তাপমাত্রা ঘোরাফেরা করছে ১৬-১৭ ডিগ্রির আশপাশে। ভোরের দিকে তাপমাত্রার পারদ আরও নেমেছে। যা দেখে আরও বেশ কিছু দিন শীত থাকবে বলেই আশা সকলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন