Panskura

অভিষেকের সংবর্ধনা, হাজির দলের যুযুধান

অভিষেককে স্বাগত জানানোর জন্য দুই মেদিনীপুরের সীমা লাগোয়া যশোড়া বাজার এলাকাকে বেছে নেওয়া হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাঁশকুড়া শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ০৮:৪৬
Share:

যশোড়ায় অভিষেককে স্বাগত জানাচ্ছেন নন্দকুমার মিশ্র। নিজস্ব চিত্র

জেলায় আসছেন আজ, মঙ্গলবার। তার আগে সোমবারও পূর্ব মেদিনীপুরে পা পড়ল তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। এ দিন বিকালে পশ্চিম মেদিনীপুরের ঘাটাল থেকে ডেবরা যাওয়ার পথসূচিতে পাঁশকুড়া ছুঁয়ে গিয়েছেন তিনি। আর সেখানেই তাঁকে সংবর্ধনা দিতে দেখা গেল পাঁশকুড়া ব্লক তৃণমূলের বিবাদমান দুই গোষ্ঠীকেই।

Advertisement

অভিষেককে স্বাগত জানানোর জন্য দুই মেদিনীপুরের সীমা লাগোয়া যশোড়া বাজার এলাকাকে বেছে নেওয়া হয়েছিল। বিকাল ৩টে থেকে যশোড়া বাজারে ঘাটাল-পাঁশকুড়া রাজ্য সড়কের ধারে ভিড় জমাতে শুরু করেন পাঁশকুড়া ব্লক ও শহর তৃণমূলের নেতা-কর্মীরা। অভিষেককে স্বাগত জানাতে আদিবাসী নৃত্য, ধামসা, মাদল ও ঢাকের বাদ্যির ব্যবস্থা করা হয়েছিল। বিকেল সাড়ে ৪টের সময় অভিষেকের কনভয় দুর্বাচটি সেতুতে আসলে তাঁকে স্বাগত জানান পাঁশকুড়ার পুর প্রশাসক নন্দকুমার মিশ্র, তৃণমূলের তমলুক সাংগঠনিক জেলার সভাপতি সৌমেন মহাপাত্র,তৃণমূলের পাঁশকুড়া ব্লক সভাপতি সুজিত রায়, সংখ্যালঘু সেলের নেতা জইদুল ইসলাম খান প্রমুখ। গাড়ি থেকে নেমে সংবর্ধনা নিয়ে অভিষেক মেচগ্রাম হয়ে ৬ নম্বর জাতীয় সড়কে ডেবরার উদ্দেশ্যে রওনা দেন। সে সময় গাড়ির দরজা খোলা অবস্থায় নেতা-কর্মীদের উদ্দেশ্যে হাত নাড়েন তিনি।

স্থানীয় তৃণমূল সূত্রের খবর, কিছুদিন আগেও তৃণমূলের ব্লক এবং অঞ্চল কমিটির ঘোষণা ঘিরে পাঁশকুড়ায় দলীয় কোন্দল প্রকাশ্যে আসে। ব্লক সভাপতি সুজিত রায়ের বিরুদ্ধে দলের অন্দরে একাধিক বিরোধী গোষ্ঠী তৈরি হয় বলে দাবি। সেই বিরোধী গোষ্ঠীর নেতৃত্বে দেখা গিয়েছে পাঁশকুড়া-১ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি শেখ হানিফ মহম্মদ, প্রাক্তন কাউন্সিলর শেখ সমীরউদ্দিন, নিহত তৃণমূল নেতা কুরবান শার অনুগামীদের। কোন্দল ভুলে এ দিন সব পক্ষরই দেখা মিলিছে যশোড়া বাজারে। এ ব্যাপারে তৃণমূলের পাঁশকুড়া ব্লক সভাপতি সুজিত রায় বলেন, "আমাদের দল ঐক্যবদ্ধ। এ দিন তা প্রমাণিত। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে স্বাগত জানাতে যে পরিমাণ ভিড় হয়েছে, তা থেকে এটা স্পষ্ট আগামী পঞ্চায়েত নির্বাচনে মানুষের রায় আমাদের দিকেই যাবে।"

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন