পুলিশের সাহায্যে বাড়িতে প্রৌঢ়া

কোলাঘাট থানার বনমেচেদা গ্রামের বাসিন্দারা শুক্রবার বিকেলে ওই প্রৌঢ়াকে এলাকায় দেখেন। সন্দেহ হওয়ায় তাঁরা মহিলাকে জিজ্ঞাসাবাদ করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোলাঘাট শেষ আপডেট: ০৪ মার্চ ২০১৮ ০০:০০
Share:

অনুপমা ঘোষ। নিজস্ব চিত্র

ভবলেশহীন মুখ। মলিন বেশভুষা। এলাকায় উদ্যশেহীনভাবে ঘুরে বেড়াচ্ছিলেন বছর পঞ্চান্নর এক প্রৌঢ়া। স্থানীয়েরা খবর দিয়েছিলেন পুলিশ। আর পুলিশি তৎপরতায় বাড়ি ফিরলেন ওই মহিলা।

Advertisement

স্থানীয় সূত্রের খবর, কোলাঘাট থানার বনমেচেদা গ্রামের বাসিন্দারা শুক্রবার বিকেলে ওই প্রৌঢ়াকে এলাকায় দেখেন। সন্দেহ হওয়ায় তাঁরা মহিলাকে জিজ্ঞাসাবাদ করেন। কিন্তু গ্রামবাসীদের প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি ওই প্রৌঢ়া। এর পরেই কোলাঘাট থানায় খবর দেওয়া হয়।

খবর পেয়ে ঘটনাস্থলে যান কোলাঘাট থানার ওসি কাশীনাথ চৌধুরী। তাঁরা অনেকক্ষণ ধরে চেষ্টা করার পরে প্রৌঢ়ার নাম এবং ঠিকানা জানতে পারেন। পুলিশ সূত্রের খবর, ওই প্রৌঢ়ার নাম অনুপমা ঘোষ। তাঁর বাড়ি হাওড়ার ব্যাঁটরার হৃদয় বন্দ্যোপাধ্যায় লেনে। দাবি, অনুপমাদেবীর মানসিক সমস্যা রয়েছে। শুক্রবার সকালে তিনি প্রাতঃভ্রমণে বেরিয়েছিলেন। এর পরে বাস ধরে কোলাঘাটে চলে যান। সেখান থেকে দিকভ্রষ্ট হয়ে যান বনমেচেদা গ্রামে।

অনুপমাদেবীর বাড়িতে না ফিরে যাওয়ায় থানায় নিখোঁজের ডায়েরি করেন তাঁর স্বামী সনাতন ঘোষ। কোলাঘাট থানার পুলিশ অনুপমাদেবীর কাছ থেকে তাঁর ঠিকানা জানার পরে ব্যাঁটরা থানার সঙ্গে যোগাযাগ করে। সেখান থেকেই খবর যায় তাঁর পরিবারের কাছে। কোনও শারীরিক সমস্যা রয়েছে কি না, তা পরীক্ষার পরে শুক্রবার রাতেই কোলাঘাট থানার পুলিশ অনুপমাদেবীকে ভাত খাইয়ে এবং নতুন কাপড় দিয়ে পরিবারের হাতে তুলে দেয়। কোলাঘাট থানার এক পুলিশ আধিকারিক বলেন, ‘‘প্রৌঢ়া পথ হারিয়েই বনমেচেদা গ্রামে চলে গিয়েছিলেন।

Advertisement

স্ত্রীকে ফিরে পেয়ে খুশি সনাতনবাবু। আর পুলিশের মানবিক মুখ দেখে খুশি কোলাঘাটবাসীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন