দাঁতন দখলের ডাক মুকুলের

সেই মঞ্চে মুকুল বলেন, ‘‘স্বচ্ছ ও শিক্ষিত মানুষকে জিতিয়ে নিয়ে আসুন পঞ্চায়েতে। পঞ্চায়েতের মধ্য দিয়েই উন্নতি হবে রাজ্যের। আগামী পঞ্চায়েত নির্বাচনে দাঁতনের দখল নিতে হবে।”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দাঁতন শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৮ ০১:০৯
Share:

স্বচ্ছ ও শিক্ষিত মানুষকে জিতিয়ে আসন্ন পঞ্চায়েত নির্বাচনে দাঁতন দখলের ডাক দিলেন বিজেপি নেতা মুকুল রায়। সোমবার দাঁতনের সংহতি ময়দানে বিজেপির জনসভা থেকে কার্যত পঞ্চায়েত ভোটের বাদ্যি বাজিয়ে দিলেন তিনি। মুকুল ছাড়াও সভায় উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি, সন্ত্রাসের অভিযোগ তুলে এ দিন দাঁতনে সভার আয়োজন করে বিজেপি। সেই মঞ্চে মুকুল বলেন, ‘‘স্বচ্ছ ও শিক্ষিত মানুষকে জিতিয়ে নিয়ে আসুন পঞ্চায়েতে। পঞ্চায়েতের মধ্য দিয়েই উন্নতি হবে রাজ্যের। আগামী পঞ্চায়েত নির্বাচনে দাঁতনের দখল নিতে হবে।”

Advertisement

এ দিন মুকুলের বক্তব্য আগাগোড়া ছিল আক্রমণাত্মক। শুধু তৃণমূলের শীর্ষ নেতৃত্ব নয়, ব্লকস্তরের নেতাদের নাম করেও বিঁধেছেন তিনি। তৃণমূলের দাঁতন ব্লক সভাপতি তথা বিধায়কের নাম তুলে তাঁর কটাক্ষ, ‘‘দাঁতনের বিক্রম প্রধান ভাল লোক ছিলেন। এখন আর নেই।’ পূর্ব মেদিনীপুরের ভগবানপুরের খুন হয়ে যাওয়া তৃণমূল নেতা নান্টু প্রধানের প্রসঙ্গ টেনে মুকুলের মন্তব্য, ‘‘সবে তো মারামারি শুরু। নির্বাচন হলে যদুবংশ ধ্বংস হবে।’’ এমনকী মুকুল বিঁধেছেন মুখ্যমন্ত্রীকেও। তিনি বলেন, ‘‘সরকার বড় চোর। তাঁর মাথা হলেন মমতা।’’

বিজেপি-র রাজ্য সভাপতির কথায় আবার উঠে এসেছে ভারতী ঘোষের প্রসঙ্গ। দিলীপবাবু বলেন, ‘‘ভারতী ঘোষ ছিলেন ‘ছোট চিফ মিনিস্টার।’ এ রকম নেত্রী দেখিনি। মায়ের (মমতা) টাকা-সোনা মেয়ের (ভারতী) নামে চালানো হচ্ছে।’’ পরিবহণমন্ত্রীকে বিঁধে দিলীপবাবুর আরও মন্তব্য, ‘‘নান্টু প্রধান চলে যাওয়ায় সব থেকে বেশি কষ্ট পেয়েছেন শুভেন্দুবাবু। সে তাঁর ডানহাত ছিল।’’ নান্টু খুনে বিজেপির বিরুদ্ধে ওঠা অভিযোগ উড়িয়ে দলের রাজ্য সভাপতি বলেন, ‘‘বিজেপি ছুঁচো মেরে হাত গন্ধ করবে না।’’ এ দিনের সভায় দাঁতন এবং কেশিয়াড়ির কয়েকজন তৃণমূল ও সিপিএম নেতা-কর্মী বিজেপিতে যোগ দিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন