মৃত্যু হল দুষ্কৃতীদের হাতে আক্রান্ত বৃদ্ধার  

Advertisement

নিজস্ব সংবাদদাতা

তমলুক শেষ আপডেট: ২৫ অগস্ট ২০১৮ ০২:২০
Share:

শোকার্ত: শুক্রবার কান্নায় ভেঙে পড়েছেন মিনতিদেবীর পরিজন। (ইনসেটে) মিনতি ভৌমিক। ছবি: পার্থপ্রতিম দাস


হাত বাদ দিতে হয়েছিল আগে। শুক্রবার শেষ হল ১৮ দিনের লড়াই! মারা গেলেন তমলুকের কাঁকটিয়া বাজারে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত বৃদ্ধা মিনতি ভৌমিক (৬৫)।

Advertisement

গত ৬ অগস্ট ব্যাঙ্ক থেকে টাকা তুলে ফেরার সময় দুষ্কৃতীদের হামলার শিকার হয়েছিলেন মিনতিদেবী। টাকার ব্যাগ না ছাড়ায় মোটসাইকেলে চেপে থাকা দুষ্কৃতীরা তাঁকে কয়েকশো মিটার টেনে-হিঁচড়ে গিয়েছিল। সারা শরীর ক্ষতবিক্ষত হয়ে যায় মিনতিদেবীর। প্রথমে তমলুক জেলা হাসপাতালে ও পরে কলকাতার এক বেসরকারি হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করা হয়। প্রকাশ্য রাস্তায় ওই ঘটনার পরে বাজারের ব্যবসায়ী এবং স্থানীয় বাসিন্দারা কাঁকটিয়া বাজারে রাস্তা অবরোধ করে অভিযুক্তদের গ্রেফতারের দাবি করেন।

গত ৯ অগস্ট রাতে পুলিশ নদিয়ার নবদ্বীপের রাজারঘাট এলাকা থেকে সমীর সিংহ, করণ বিশ্বাস, স্যামুয়েল বিশ্বাস, সুনীল বিশ্বাস ও জিতেন্দ্র বিশ্বাস নামে পাঁচ দুষ্কৃতীকে গ্রেফতার করেছিল। ওই দিনই কলকাতার হাসপাতালে ডান হাতের কনুই থেকে কব্জি পর্যন্ত অংশ কেটে বাদ দিতে হয়েছিল মিনতিদেবীর।

Advertisement

মিনতিদেবীর পরিবার এ দিন জানিয়েছে, হাত কেটে বাদ দেওয়ার পরে তাঁর অবস্থার অবনতি হয়। তমলুকের একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তর করে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছিল। শুক্রবার সকালে সেখানেই মৃত্যু হয় মিনতিদেবীর। এ দিন কাঁকটিয়া বাজার সংলগ্ন জানুবসান গ্রামে মিনতিদেবীর বাড়িতে গিয়ে দেখা যায়, পরিবারের সদস্য, আত্মীয় ও এলাকার বাসিন্দা মহিলাদের ভিড়। মিনতিদেবীর আত্মীয় দিপালী ও রেখা ভৌমিক বলেন, ‘‘পুলিশের নিষ্ক্রিয়তার ফলেই ভরা বাজারের মধ্যে দুষ্কৃতীরা এভাবে আক্রমণ করার সাহস পাচ্ছে। যার খেসারত দিতে হল এক নিরীহকে। ঘটনায় জড়িতদের কঠিন শাস্তি

দিতে হবে।

মিনতিদেবীর ছেলে তন্ময় ভৌমিক বলেন, ‘‘এভাবে মাকে হারাতে হবে কোনও দিন ভাবিনি। দোষীরা যাতে কঠিন শাস্তি পায়, সে জন্য পুলিশের কাছে দাবি জানিয়েছি।’’ পুলিশ জানিয়েছে, ধৃতদের বিরুদ্ধে আগে খুনের চেষ্টার মামলা দায়ের করা হয়েছিল পুলিশ। এ দিন বৃদ্ধার মৃত্যুর তাদের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করা হয়েছে। ধৃতেরা সকলেই উত্তর ২৪ পরগনার বীজপুর এলাকার বাসিন্দা। তাদের কাছে থেকে ছিনতাই করা ৪০ হাজার টাকা উদ্ধার হয়েছে।

ঘটনায় পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ভি সলোমন নেসাকুমার এ দিন বলেন, ‘‘ধৃত পাঁচজনের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ওই ঘটনা তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন