Salboni

নাবালিকাকে বিয়ে করার অভিযোগে শালবনির অন্য ছত্রধর গ্রেফতার, পাঠানো হল জেলে

চক্রধর মাহাতোর বিরুদ্ধে বাল্যবিবাহ প্রতিরোধ আইনে মামলা রুজু করে। শুরু হয় তদন্ত। অভিযোগ পেয়ে পুলিশ চক্রধরকে গ্রেফতার করে। আপাতত জেল হেফাজতে তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শালবনি শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৩ ১৯:১৭
Share:

নাবালিকাকে বিয়ে করে গ্রেফতার। প্রতীকী চিত্র।

নাবালিকাকে বিয়ে করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল ঝাড়গ্রাম থানার পুলিশ। শালবনি থেকে চক্রধর মাহাতো ওরফে ছত্রধর মাহাতো নামের ওই যুবককে পুলিশ গ্রেফতার করেছে বৃহস্পতিবার সকালে। ধৃতকে ঝাড়গ্রামের আদালতে হাজির করানো হয়। বিচারক তাঁকে জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে এক নাবালিকার সঙ্গে শালবনির চক্রধরের বিয়ে হয় বলে অভিযোগ। গোপন সূত্রে সেই খবর জানতে পেরে পদক্ষেপ করে ঝাড়গ্রাম জেলার শিশু সুরক্ষা দফতর। এর পর তারা চক্রধরের বিরুদ্ধে বাল্যবিবাহ প্রতিরোধ আইনে মামলা রুজু করে। শুরু হয় তদন্ত। অভিযোগ পেয়ে পুলিশ চক্রধরকে গ্রেফতার করে। বৃহস্পতিবারই পুলিশ ঝাড়গ্রাম আদালতে হাজির করায় তাঁকে। দু’পক্ষের বক্তব্য শুনে অভিযুক্তকে ১৪ দিন জেল হেফাজতে রাখার নির্দেশ দেন বিচারক।

ঝাড়গ্রাম আদালতের সরকারি আইনজীবী অনিল মণ্ডল জানিয়েছেন, ধৃতের নাম চক্রধর মাহাতো ওরফে ছত্রধর মাহাতো। তাঁর বিরুদ্ধে বাল্যবিবাহ আইন প্রতিরোধ আইনের বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন