দিনে ছিনতাই, রাতে মরণকুয়ো!

তাদের কাছ থেকে ২৫ কিলোগ্রাম গাঁজা, রুট ম্যাপ, বাইক ছিনতাইয়ের নানা উপকরণ, একটি বেশ কয়েকটি মোবাইল উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া গাঁজার বাজার মূল্য প্রায় ১২ লক্ষ টাকা। 

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কাঁথি শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৮ ০১:৪০
Share:

আদালতে ধৃতেরা। নিজস্ব চিত্র

একদিকে তারা মেলায় মরণকুয়োয় মোটরবাইকের কসরত দেখায়। অন্যদিকে, তারাই ছিনতাই, মাদক পাচারের মতো অপরাধমূলক কাজের সঙ্গে জড়িত।

Advertisement

কাঁথি শহর থেকে দুই আন্তঃরাজ্য মাদক পাচারকারীকে গ্রেফতার করে এমনই তথ্য জানতে পেরেছে পুলিশ। শুক্রবার রাত ১০টা নাগাদ কাঁথি শহরে সেরপুরের কাছে পুলিশ দু’জনকে গাঁজা বিক্রি করার সময় গ্রেফতার করে। তাদের কাছ থেকে ২৫ কিলোগ্রাম গাঁজা, রুট ম্যাপ, বাইক ছিনতাইয়ের নানা উপকরণ, একটি বেশ কয়েকটি মোবাইল উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হওয়া গাঁজার বাজার মূল্য প্রায় ১২ লক্ষ টাকা।

পুলিশ জানিয়েছে, ধৃত আয়ুষকুমার যাদব এবং চন্দনকুমার যাদবের বাড়ি বিহারের কাটিহার জেলার কোহার থানার জোরাগঞ্জ এলাকায়। পুলিশের দাবি, ওড়িশা, বিহার ও ঝাড়খণ্ডে মাদক পাচারের জন্য অনেক থানায় এদের নামে একাধিক অভিযোগ রয়েছে। কাঁথি পুলিশ সূত্রে প্রকাশ, পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা টাউন থানা এলাকায় আরও দুই দুষ্কৃতী ধরা পড়েছে। তাদের সঙ্গে কাঁথিতে ধরা পড়া দু’জনের যোগ রয়েছে বলে পুলিশের অনুমান।

Advertisement

পুলিশ কাঁথির জেরা করে জানতে পেরেছে, ধৃতেরা মেলায় রাতের বেলায় মরণকুয়োয় বাইক নিয়ে খেলা দেখায়। ফলে যে কোনও রাস্তায় দ্রুত গতিতে বাইক চালানোয় এরা সিদ্ধহস্ত। মাদক পাচারের পাশাপাশি ধৃতেরা ব্যাঙ্কগুলিকে নিশানা করত। কেউ ব্যাঙ্ক থেকে মোটা টাকা তুলে বেরানোর পর এরা টাকা ছিনতাই করে প্রচণ্ড গতিতে পালিয়ে যেত। উল্লেখ্য, বলিউডের ‘ধুম’ সিরিজের ছবিতেও দেখা গিয়েছে, দুষ্কৃতীরা টাকা লুটের পরে বাইক নিয়ে দ্রুত গতিতে পালিয়ে যায়। ফলে ওই ছবির সঙ্গে সাম্প্রতিক ছিনতাইয়ের ঘটনার মিল পেয়েছেন অনেকে।

গত কয়েক মাসে কাঁথি শহরে একাধিক ছিনতাইয়ের ঘটেছে। কয়েক মাস আগে কাঁথির খড়্গপুর বাইপাস মোড়ের কাছে এক ব্যক্তির কয়েক লক্ষ টাকা ছিনতাই হয়। ওই ঘটনার কিছুদিন পর কাঁথি-রসুলপুর বাসস্ট্যণ্ড কাছে এক ব্যবসায়ীর টাকা ছিনতাই হয়। দু’টি ঘটনার ক্ষেত্রেই দুষ্কৃতীরা দ্রুত গতিতে বাইক চালিয়ে পালিয়ে গিয়েছিল। ওই ঘটনাগুলির সঙ্গে ধৃতদের যোগ রয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। শনিবার আয়ুষ ও চন্দনকে কাঁথি আদালতে তোলা হয়। বিচারক তাদের দু’দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু বলেন, “ছিনতাইকারীদের ধরতে পুলিশ সিসিটিভি ক্যামেরার উপর নজর রেখেছিল। শুক্রবার রাতে জানা যায়, সেরপুরের কাছে একটি বাইকে দুই যুবক গাঁজা বিক্রি করছিল। পুলিশকে দেখে দুই যুবক দ্রুত গতিতে বাইক নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে৷ পুলিশ লাঠি ছুড়ে তাদের পাকড়াও করে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন