Poor condition of road

বেহাল রাস্তাতেই বসেছে ‘মেরামত করা হয়েছে’ ফলক

খন্যাডিহির ২৬ নম্বর সংসদ এলাকায় স্থানীয় বাসিন্দা অসিত পাত্রের বাড়ি থেকে কালীতলা পর্যন্ত আধ কিলোমিটার মোরাম রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কোলাঘাট শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ০৬:৪৬
Share:

যে ফলক ঘিরে বিতর্ক।

বেহাল রাস্তা বেহালই রয়েছে। অথচ সেই রাস্তা ‘মেরামত করা হয়েছে’ এই মর্মে ফলক বসানো হল পঞ্চায়েতের তরফে। যা দেখে রীতিমত হতবাক কোলাঘাটের খন্যাডিহি এলাকার মানুষ। তৃণমূল পরিচালিত খন্যাডিহি গ্রাম পঞ্চায়েতের বিরুদ্ধে এ হেন আর্থিক দুর্নীতির অভিযোগে সরব হয়েছে বিরোধীরা।

Advertisement

খন্যাডিহির ২৬ নম্বর সংসদ এলাকায় স্থানীয় বাসিন্দা অসিত পাত্রের বাড়ি থেকে কালীতলা পর্যন্ত আধ কিলোমিটার মোরাম রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল। স্থানীয়দের অভিযোগ, পঞ্চায়েতে বারবার জানানো সত্ত্বেও রাস্তা ঢালাই হয়নি। স্থানীয় মানুষ জানাচ্ছেন, বুধবার দুপুরে খন্যাডিহি গ্রাম পঞ্চায়েতের তরফে ওই এলাকায় একটি ফলক বসানো হয়। ফলকে লেখা রয়েছে ‘খন্যাডিহি গ্রাম পঞ্চায়েত তার নিজস্ব তহবিল থেকে মোরাম এবং ইটের টুকরো দিয়ে রাস্তাটি মেরামত করেছে’। চলতি বছরের ফেব্রুয়ারি মাসের ৬ থেকে ৯ তারিখ পর্যন্ত ওই রাস্তা মেরামতির কাজ হয়েছে বলে ফলকে লেখা রয়েছে। কাজের জন্য খরচ দেখানো হয়েছে ৫৯ হাজার ৯৫০ টাকা।

ফলকটি নজরে আসার পর এলাকার মানুষ স্থানীয় পঞ্চায়েত সদস্যকে বিষয়টি জানান। তাঁদের অভিযোগ, কাজ না করে কী ভাবে ফলক বসাল গ্রাম পঞ্চায়েত! স্থানীয় পঞ্চায়েত সদস্য সিপিএমের নির্মল জানা বলেন, ‘‘আমি বিরোধী দলের সদস্য বলে আমার সংসদ এলাকার কোনও কাজের ব্যাপারে কখনও আমাকে জানানো হয়নি। এই রাস্তাটিতে কোনও মেরামতির কাজ হয়নি। অথচ ফলক বসে গেল। এই পঞ্চায়েত দুর্নীতিগ্রস্ত। শুধু এই রাস্তা নয়, পঞ্চায়েতের সমস্ত কাজেই কাটমানি নেওয়া আর চুরির কারবার চলে।’’

Advertisement

খন্যাডিহি গ্রাম পঞ্চায়েতের প্রধান সুপ্রিয়া পাঁজা বলেন, ‘‘ওই রাস্তা মেরামতির জন্য ওয়ার্ক অর্ডার দেওয়া হয়েছিল। কাজ হয়েছে কিনা জানি না। দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারকে জিজ্ঞাসা করতে হবে। আর ফলকের ব্যাপারটি আমরা জানি না। ঠিকাদার বলতে পারবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন