সমুদ্রপাড় ধরে হলদিয়া পর্যন্ত রাস্তার পরিকল্পনা

শুধু দিঘাই নয়, পূর্ব মেদিনীপুর জেলার অন্যান্য ঐতিহ্যমণ্ডিত স্থানগুলিকে রাজ্যের পর্যটন মানচিত্রে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের পর্যটন দফতর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দিঘা শেষ আপডেট: ২৪ জুলাই ২০১৬ ০১:১১
Share:

শুধু দিঘাই নয়, পূর্ব মেদিনীপুর জেলার অন্যান্য ঐতিহ্যমণ্ডিত স্থানগুলিকে রাজ্যের পর্যটন মানচিত্রে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের পর্যটন দফতর। শনিবার দিঘায় এক সাংবাদিক বৈঠকে এমনই জানান রাজ্যের পর্যটনমন্ত্রী গৌতম দেব। এ দিন গৌতমবাবু বলেন, ‘‘দিঘা থেকে মেরিন ডাইভের আদলে ২১ কিলোমিটার রাস্তা সমুদ্রপাড় ধরে জেলার শিল্প বন্দর হলদিয়া পর্যন্ত নিয়ে যাওয়ার পরিকল্পনা করা হয়েছে। ইতিমধ্যেই তাজপুর সৈকত পরিকাঠামো ও সৌন্দর্যায়নের জন্য ২২ কোটি টাকা বরাদ্দও করা হয়েছে।’’

Advertisement

এছাড়া দিঘা-তাজপুর-শঙ্করপুর সহ বিভিন্ন জায়গায় আরও সাতটি বিশ্ব বাংলা উদ্যান গড়ে তোলার জন্য ৫৮ কোটি টাকা বরাদ্দের কথাও জানান তিনি। এ দিনের বৈঠকে ছিলেন জেলাশাসক রশ্মি কমল, কাঁথির সাংসদ ও দিঘা-শঙ্করপুর উন্নয়ন পর্ষদের সভাপতি শিশির অধিকারী, রামনগরের বিধায়ক অখিল গিরি প্রমুখ। পরে দিঘার দত্তপুরে মৎস্য দফতরের অতিথিশালা ওশিয়ানায় দিঘার হোটেল ব্যবসায়ীদের নিয়েও এক বৈঠক করেন পর্যটন মন্ত্রী। বাস পরিষেবার সমস্যা মেটাতে পরিবহণমন্ত্রী শুবেন্দু অধিকারীর সঙ্গে আলোচনার আশ্বাসও দেন তিনি।

চক্ষু পরীক্ষা শিবির। নন্দকুমারের খঞ্চি গ্রামের আজাদ হিন্দ সঙ্ঘের উদ্যোগে চক্ষু পরীক্ষা শিবির হল শনিবার। সঙ্ঘ প্রাঙ্গণে আয়োজিত শিবিরের আয়োজন করা হয়। শিবিরে এলাকার বিভিন্ন গ্রামের মোট ১৭৭ জন বাসিন্দার চক্ষু পরীক্ষা করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন