রেলের বিরুদ্ধে আন্দোলনের হুমকি পরিবহণ মন্ত্রী শুভেন্দুর

রেল বাজেটে জায়গা না পেলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। সোমবার নন্দীগ্রামে রেল প্রকল্পের দাবি নিয়ে তৃণমূলের পক্ষ থেকে একটি মিছিলের আয়োজন করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

হলদিয়া শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৭ ০১:০৯
Share:

রেল বাজেটে জায়গা না পেলে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। সোমবার নন্দীগ্রামে রেল প্রকল্পের দাবি নিয়ে তৃণমূলের পক্ষ থেকে একটি মিছিলের আয়োজন করা হয়। নেতৃত্বে ছিলেন রাজ্যের পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। টেঙ্গুয়া থেকে মিছিল ডগলাস মাঠে পৌঁছয়। সেখানেই সভা করেন মন্ত্রী।

Advertisement

শুভেন্দু বলেন, “১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় রেল বাজেট। সেখানে যদি নন্দীগ্রাম রেল প্রকল্প জায়গা না পায় তাহলে ২ ফেব্রুয়ারি কলকাতার দক্ষিণ পূর্ব রেলের সদর দফতর ঘেরাও করা হবে। নন্দীগ্রামের মানুষের জন্য এটা যুক্তিসঙ্গত লড়াই।”

রেলমন্ত্রী থাকাকালীন মমতা বন্দ্যোপাধ্যায় শিলান্যাস করেছিলেন বাজকুল থেকে নন্দীগ্রাম পর্যন্ত ১৮.৮ কিলোমিটার দীর্ঘ রেলপথের। জমি অধিগ্রহণ হয়েছিল, লাইন পাতার কাজও কিছুদূর এগিয়েছিল। ভূপতিনগর ব্লকের ওই স্টেশনের নামকরণও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শেষ হয়নি সেই কাজ। তৃণমূলের দাবি, রাজ্যের প্রতি বঞ্চনার এটি উজ্জ্বল উদাহরণ। সভাম়ঞ্চ থেকে শুভেন্দু দাবি করেন, “নরেন্দ্র মোদীর সরকার রাজ্যকে বঞ্চনা করছে। নন্দীগ্রামে জাতি বিভাজন করার চেষ্টা করছে। খুনি লক্ষ্মণ শেঠকে বিজেপিতে নিয়ে নন্দীগ্রামের মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেছে।”

Advertisement

পরে সিবিআই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরেও কটাক্ষ করেন শুভেন্দু। তাঁর ওপর সিবিআই-খাঁড়া নামতে পারে কিনা জানতে চাওয়ায় মন্ত্রী হাসতে হাসতে বুড়ো আঙুল দেখিয়ে গাড়িতে উঠে পড়েন। আর পরিবহণমন্ত্রীর এই বৃদ্ধাঙ্গুলি প্রদর্শনের মধ্যে দিয়ে সিবিআই যে তাঁর কেশাগ্র স্পর্শ করতে পারবে না সেই ইঙ্গিতই দিলেন বলে মনে করছে রাজনৈতিক পর্যবেক্ষকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন