Kharagpur Junction railway station

রেলপথ সংযুক্তকরণ, বিচ্ছিন্ন থাকবে ট্রেন সংযোগ

২৫ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত সাতদিন ধরে এই ডিভিশনের ভদ্রক শাখায় ওড়িশার রানিতাল স্টেশনের কাছে হবে নন-ইন্টারলকিংয়ের কাজ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১০
Share:

খড়গপুর স্টেশনে বন্ধ থাকবে

ডিভিশনের ওড়িশা শাখার অন্তিম স্টেশনে হবে ইয়ার্ড গড়ার কাজ। ছ’টি রেললাইন সংযুক্ত হবে মূল রেলপথে। এর জেরে ১০ দিনের জন্য বিপর্যস্ত হবে এই শাখায় ট্রেন চলাচল। পশ্চিমবঙ্গের সঙ্গে কার্যত বিচ্ছিন্ন হবে দক্ষিণ ভারতের রেল যোগাযোগ! খড়্গপুর ডিভিশন সূত্রে এমনই খবর জানা গিয়েছে।

Advertisement

২৫ ফেব্রুয়ারি থেকে ৩ মার্চ পর্যন্ত সাতদিন ধরে এই ডিভিশনের ভদ্রক শাখায় ওড়িশার রানিতাল স্টেশনের কাছে হবে নন-ইন্টারলকিংয়ের কাজ। আর পরবর্তী তিনদিন ধরে হবে ইন্টারলকিংয়ের কাজ। এর জেরেই প্রভাব পড়তে চলেছে খড়্গপুর থেকে ওড়িশাগামী রেল যোগাযোগে। ঘটনায় ভুগতে হবে এই রাজ্য থেকে দক্ষিণ ভারতে যাওয়া রেল যাত্রীদের। ওই ১০ দিন এই রেলপথ কার্যত স্তব্ধ হয়ে যাবে। বাতিল হবে মেল-এক্সপ্রেস, প্যাসেঞ্জার-সহ প্রায় ৪৯টি ট্রেন। খড়্গপুর রেলের সিনিয়র ডিভিশনাল কমার্শিয়াল ম্যানেজার রাজেশ কুমার বলেন, “রেল উন্নয়নমূলক কাজ করলে যাত্রীরাই উপকৃত হবেন।’’ ২৫ ফেব্রুয়ারি থেকে খড়্গপুর-খুরদা, শালিমার-পুরী ধৌলি, হাওড়া-বেঙ্গালুরু দুরন্ত, হাওড়া-সেকেন্দ্রাবাদ ফলকনুমা, আনন্দবিহার-পুরী, শালিমার-হায়দরাবাদ ইস্টকোস্ট, সেকেন্দ্রাবাদ-গুয়াহাটি এক্সপ্রেস-সহ ৪৯টি ট্রেন বাতিল করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন