১০ মাওবাদীকে পুনর্বাসন

পুজোর মুখে মূলস্রোতে ফিরলেন এক ঝাঁক মাওবাদী। মঙ্গলবার সন্ধ্যায় মেদিনীপুর পুলিশ লাইনে ১০ জন আত্মসমর্পণকারী মাওবাদীর হাতে পুনর্বাসন প্যাকেজ তুলে দেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৬ ০০:৪০
Share:

পুজোর মুখে মূলস্রোতে ফিরলেন এক ঝাঁক মাওবাদী। মঙ্গলবার সন্ধ্যায় মেদিনীপুর পুলিশ লাইনে ১০ জন আত্মসমর্পণকারী মাওবাদীর হাতে পুনর্বাসন প্যাকেজ তুলে দেন পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ভারতী ঘোষ। নগদ ৫০ হাজার টাকা এবং ২ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিটের কাগজপত্র দেওয়া হয় তাঁদের। এই ১০ জনের মধ্যে পশ্চিম মেদিনীপুর পুলিশ জেলার ৬ জন এবং ঝাড়গ্রাম পুলিশ জেলার ৪ জন। ভারতীদেবী বলেন, “এই ১০ জন সমাজের মূলস্রোতে ফিরেছেন। তাই এঁদের পুনর্বাসন প্যাকেজ দেওয়া হল।”

Advertisement

আত্মসমর্পণকারীদের মধ্যে রয়েছেন মানসী বাস্কে, শম্ভু মাহাতো, সুরজিৎ মাহাতো, স্বপন মুর্মু, সঞ্জয় মাহাতো প্রমুখ। জেলা পুলিশের এক কর্তা জানান, বেশ কয়েকজন আত্মসমর্পণ করতে চেয়ে আবেদন করেছিলেন। সব দিক খতিয়ে দেখে ১০ জনের আবেদন মঞ্জুর হয়। পরবর্তী সময়ে এঁদের পুলিশে চাকরি দেওয়া হবে। আর যত দিন না চাকরি হচ্ছে, তত দিন এঁরা মাসে ৪ হাজার টাকা করে ভাতা পাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন