Suvendu Adhikari

জনসংযোগে সেবক শুভেন্দু

আগামী রবিবার লালগড়ের নেতাই গ্রামে আসছেন শুভেন্দু।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

লালগড় শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২০ ০২:০২
Share:

নেতাই গ্রামে স্বাগত তোরণ।

ক’দিন আগেই ঝাড়গ্রামে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার জেলায় আসছেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। তবে দলীয় বা সরকারি অনুষ্ঠানে নয়, একক জনসংযোগে।

Advertisement

আগামী রবিবার লালগড়ের নেতাই গ্রামে আসছেন শুভেন্দু। মন্ত্রী পরিচয়ে নয়, ‘নেতাই গ্রামবাসীর সেবক’ পরিচয়ে। নেতাইয়ের রাস্তায় স্বাগত তোরণেও লেখা— ‘নেতাই গ্রামবাসীর সেবক শুভেন্দু অধিকারীর উদ্যোগে ও নেতাই শহিদ স্মৃতিরক্ষা কমিটির ব্যবস্থাপনায় গৃহদান ও মহিলাদের সেলাই মেশিন প্রদান অনুষ্ঠান’। নেতাই শহিদ স্মৃতিরক্ষা কমিটির সভাপতি দ্বারকানাথ পণ্ডা বলেন, ‘‘শুভেন্দুবাবু নেতাই গ্রামের আপনজন। তাঁর অনুদানে অনেক গৃহহীনের বাড়ি হচ্ছে। রবিবার বিকেলে আনুষ্ঠানিক ভাবে তাঁদের হাতে বাড়ির চাবি তুলে দেবেন তিনি। মহিলাদের সেলাই মেশিনও দেবেন।’’

Advertisement

একসময় জঙ্গলমহলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরসঙ্গী হিসেবে দেখা যেত মন্ত্রী শুভেন্দুকে। মুখ্যমন্ত্রীর সাম্প্রতিক পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম সফরে অবশ্য শুভেন্দু ছিলেন না। বস্তুত, গত কয়েক মাস ধরে শুভেন্দু দলহীন জনসংযোগ করছেন। তাঁর অনুগামীরাও বিভিন্ন সামাজিক কর্মসূচি করছেন।

অনেক দিন ধরেই ঝাড়গ্রামে দলীয় কর্মসূচি ও সরকারি অনুষ্ঠান এড়িয়ে গিয়েছেন শুভেন্দু। গত ৩০ জুন হুলদিবসে রাজ্যস্তরের অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েও যাননি। অথচ ওই দিনই রামগড়ে হুল দিবসের বেসরকারি অনুষ্ঠানে যোগ দেন। আবার ৯ অগস্ট ঝাড়গ্রামে আদিবাসী দিবসের সরকারি অনুষ্ঠানে না গিয়ে ঝাড়গ্রাম গ্রামীণের নেদাবহড়ার পিয়ালগেড়িয়ায় অনুগামীদের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এই আবহেই পুজোর মুখে নেতাই আসার কথা তাঁর।

গত মঙ্গলবার শিলদার যে নীলকমল মাঠে বিজেপি-র ‘যোগদান মেলা’ হয়েছিল, সেখানেই শনিবার, ১৭ অক্টোবর তৃণমূলের পাল্টা সভা হওয়ার কথা ছিল প্রথমে। কিন্তু পরে সেই পাল্টা সভার দিনক্ষণ বদলে সোমবার করা হয়েছে। জল্পনা, শুভেন্দু আসছেন জেনেই এই নির্ঘণ্ট বদল। যদিও জেলা তৃণমূলের সভাপতি দুলাল মুর্মুর দাবি, ‘‘শনিবার মনসা পুজো। প্রত্যেক গ্রামে পুজো হয়। তাই শিলদার পাল্টাসভার দিন পিছিয়ে সোমবার করা হয়েছে।’’

শুভেন্দু ঘনিষ্ঠ নেতাই গ্রামের তন্ময় রায়কে পদ থেকে সরিয়ে ছত্রধর মাহাতোর অনুগামী রাজু হাঁসদাকে লালগড় ব্লক যুব তৃণমূল সভাপতি করা হয়েছে। প্রতিবাদে দলের জেলা কমিটি থেকে ইস্তফা দিয়েছেন তন্ময়। সূত্রের খবর, রবিবারের কর্মসূচির পিছনে আছেন তন্ময়। তবে তন্ময় ফোন ধরেননি। মেসেজেরও জবাব দেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন