নাম না করে শাহকে কটাক্ষ

শনিবার এগরা-২ ব্লকের দেশবন্ধু গ্রাম পঞ্চায়েতের নতুন তৈরি হওয়া প্রশাসনিক ভবনের উদ্বোধন ছিল। পাহাড়পুর বালিঘাই খালের ধারে কেউটগেড়িয়ায় এক কোটি ৩০ লক্ষ টাকা খরচ করে ভবনটি বানানো হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

এগরা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০১৯ ০২:২০
Share:

শনিবার এগরায় শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

গ্রাম পঞ্চায়েতের নব নির্মিত প্রশাসনিক ভবন উদ্বোধনে এসেছিলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। এগরার সেই অনুষ্ঠানে নাম না করে বিজেপি’র সর্বভারতীয় সভাপতি অমিত শাহকে ‘মূর্খ’ বলে মন্তব্য করলেন তিনি।

Advertisement

শনিবার এগরা-২ ব্লকের দেশবন্ধু গ্রাম পঞ্চায়েতের নতুন তৈরি হওয়া প্রশাসনিক ভবনের উদ্বোধন ছিল। পাহাড়পুর বালিঘাই খালের ধারে কেউটগেড়িয়ায় এক কোটি ৩০ লক্ষ টাকা খরচ করে ভবনটি বানানো হয়। উদ্বোধন অনুষ্ঠানে হাজির ছিলেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘রাজ্যের কন্যাশ্রী প্রকল্প নিয়ে কাঁথির জনসভায় দিল্লির এক বিজেপি নেতা বলেন মমতা বন্দ্যোপাধ্যায় বেটি বাঁচাও, বেটি পড়াও প্রকল্প চুরি করে কন্যাশ্রী প্রকল্প চালু করেছেন। আসলে বিজেপির দিল্লির এই মূর্খ নেতা জানেন না, মমতা বন্দ্যোপাধ্যায় এই প্রকল্প ২০১৩ সালে রাজ্যে শুরু হয়েছে। আর বিজেপি ক্ষমতায় এসেছে ২০১৪ সালে।’’

এ দিনের সভায় পরিবহণ মন্ত্রী বিজেপিকে আরও কটাক্ষ করেন। তিনি বলেন, ‘‘বিজেপি ধর্মের নামে রাজনীতি করে দেশকে পিছিয়ে দিয়েছে। তৃণমূল সব সময় মানব ধর্ম পালন করে।’’ শুভেন্দুর মন্তব্যের প্রেক্ষিতে পূর্ব মেদিনীপুর জেলা বিজেপি সভাপতি তপন মাইতি বলেন, ‘‘কিছু না জেনে ওই ভুল মন্তব্য করেছেন।’’

Advertisement

এ দিনের অনুষ্ঠানের পরে প্রশাসনিক ভবনের সামনে বৃক্ষ চারা রোপণ করেন এগরা বিধায়ক সমরেশ দাস এবং উত্তর কাঁথির বিধায়ক বনশ্রী মাইতি। উপস্থিত ছিলেন এগরা-২ এ বিডিও রানি ভট্টাচার্য, এগরা মহকুমা পুলিশ আধিকারিক শেখ আকতার আলি প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন