দলত্যাগীদের হয়ে ক্ষমা প্রার্থনা

শহরের পাঁচ কাউন্সিলর দলত্যাগ করেছেন। তাই সেই ওয়ার্ডগুলিতে পৌঁছে বাসিন্দাদের কাছে ক্ষমা চাওয়া শুরু করলেন খড়্গপুর শহরের কংগ্রেস নেতারা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৬ ০১:৩৭
Share:

শহরের পাঁচ কাউন্সিলর দলত্যাগ করেছেন। তাই সেই ওয়ার্ডগুলিতে পৌঁছে বাসিন্দাদের কাছে ক্ষমা চাওয়া শুরু করলেন খড়্গপুর শহরের কংগ্রেস নেতারা।

Advertisement

বিষ্ণুপুরের কংগ্রেস বিধায়ক তুষারকান্তি ভট্টাচার্য সম্প্রতি দল ছেড়ে তৃণমূলে যাওয়ার পরে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী জানিয়েছিলেন, এ জন্য বিষ্ণুপুরের মানুষের কাছে দলের তরফে ক্ষমা চাওয়া হবে। কারণ, এই ধরনের লোকের জন্য কংগ্রেসই তো মানুষের কাছে ভোট চেয়েছিল!

বিষ্ণুপুরবাসীর কাছে সেই ক্ষমা চাওয়া এখনও হয়নি, তবে বৃহস্পতিবার সন্ধ্যায় ৬ নম্বর ওয়ার্ডের ভবানীপুর এলাকা দিয়ে শুরু হয়েছে খড়্গপুরের ক্ষমা-প্রার্থনা পর্ব। এ দিন ওই ওয়ার্ডের কমিউনিটি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে বৈঠক করেন কংগ্রেসের শহর সভাপতি অমল দাস, ওয়ার্ডের নেতা নাড়ু চৌধুরীরা। এই ওয়ার্ডের কাউন্সিলর অরূপ কুণ্ডু সম্প্রতি তৃণমূলে যোগ দিয়েছেন। ওয়ার্ডবাসীর সঙ্গে এই বেইমানির জন্যই কংগ্রেসের তরফে স্থানীয়দের কাছে ক্ষমা চাওয়া হয়। কংগ্রেসের শহর সভাপতি অমলবাবু বলেন, “যে কাউন্সিলরেরা আমাদের দলের প্রতীকে মানুষের ভোটে জিতেও দলবদল করেছেন তাঁরা মানুষের সঙ্গে বেইমানি করেছেন। তাই ওঁদের হয়ে ক্ষমা চাইছি।’’ একই সঙ্গে তাঁর দাবি, ‘‘তবে ওই কাউন্সিলেরা যদি ভাবেন তাঁরা চলে গেলে দল ভেঙে যাবে সেটা ভুল। বেইমানরা দল বদল করলেও কর্মী-সমর্থকেরা বদলান না।” বাকি চার দলত্যাগী কাউন্সিলরের ওয়ার্ডেও একই ভাবে যাবেন কংগ্রেস নেতৃত্ব।

Advertisement

প্রাক্তন জেলা কংগ্রেস সভাপতি বিকাশ ভুঁইয়া-সহ সবংয়ের এক ঝাঁক নেতাও সম্প্রতি তৃণমূলে ভিড়েছেন। তবে কি তাঁদের জন্যও এলাকায় ক্ষমা চাওয়া হবে?

কংগ্রেসের পশ্চিম মেদিনীপুর জেলা সহ-সভাপতি তথা সবংয়ের নেতা জয়ন্ত ভৌমিক বলেন, ‘‘সবং নিয়ে এখনই ক্ষমা চাওয়ার পরিকল্পনা নেই। তবে এলাকাবাসীকে বোঝাচ্ছি আমরা যাঁরা কংগ্রেসে রয়েছি, তাঁরাই আগামীতে মানুষের পাশে থাকব, তাঁদের সেবা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন