তৃণমূল বুথ সভাপতির বাড়িতে হামলা, মৃত মা 

শনিবার থেকে কেশপুরের আনন্দপুর থানার বিভিন্ন এলাকায় দু’দলের সংঘর্ষ চলছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কেশপুর শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০১৯ ০০:১৯
Share:

—প্রতীকী চিত্র।

লোকসভা ভোটের পর থেকেই তৃণমূল-বিজেপি লাগাতার সংঘর্ষে তেতে রয়েছে কেশপুর। এ বার সেখানে তল্লাশিতে গিয়ে আক্রান্ত হল পুলিশ। সরিয়ে দেওয়া হল আনন্দপুর থানার ওসিকে। অন্য একটি ঘটনায় তৃণমূলের এক বুথ সভাপতির বাড়িতে দুষ্কৃতী হামলা পরেই মৃত্যু হল তাঁর ক্যানসার আক্রান্ত মায়ের।

Advertisement

শনিবার থেকে কেশপুরের আনন্দপুর থানার বিভিন্ন এলাকায় দু’দলের সংঘর্ষ চলছে। ওই রাতেই কেশপুরের বিজেপি নেতা তন্ময় ঘোষকে মেদিনীপুর থেকে গ্রেফতার করা হয়। এ দিন কলকাতায় বিজেপি নেত্রী ভারতী ঘোষ নাম না করে শুভেন্দু অধিকারীকে বিঁধেছেন। ভারতীর অভিযোগ, তৃণমূলের এক নেতা-মন্ত্রী পুলিশকে ব্যবহার করে তন্ময়কে গ্রেফতার করিয়েছেন। তন্ময়কে মিথ্যা অভিযোগে গ্রেফতার করা হয়েছে বলেও দাবি তাঁর। কিছু পরে কেশপুরে গুলিবিদ্ধ হন সঞ্জয় সন্ন্যাসী নামে এক তৃণমূল কর্মী। এরপরে রবিবার জগন্নাথপুর অঞ্চলের তাতারপুর বুথের তৃণমূল সভাপতি চন্দন ঘোষের মোহনপুর গ্রামের বাড়িতে বিজেপি আশ্রিত দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। তাঁর মা কাকলি ঘোষ (৫১) ক্যানসার আক্রান্ত ছিলেন। চন্দনের দাবি, চোখের সামনে ঘর ভাঙচুর, বোমা মারা দেখে অসুস্থ হয়ে মারা গিয়েছেন তিনি। সোমবার দুপুরে আনন্দপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন চন্দন। তৃণমূলের জেলা সভাপতি অজিত মাইতির দাবি, ‘‘সিপিএমের পুরনো হার্মাদদের নিয়ে এই কাজ করেছে বিজেপি।’’ অভিযোগ অস্বীকার করে বিজেপির ঘাটাল সাংগঠনিক জেলার সভানেত্রী অন্তরা ভট্টাচার্য বলেন, ‘‘এটা তৃণমূলের অভ্যন্তরীণ বিষয়। বিজেপি কর্মীদের ফাঁসানোর পরিকল্পনা করা হচ্ছে।’’

অন্য একটি ঘটনায় অভিযুক্তদের খোঁজে রবিবার রাতে তল্লাশিতে বেরিয়ে আক্রান্ত হন আনন্দপুর থানার ৪ পুলিশকর্মী। জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোঙরেআইমা গ্রামের কাছে কয়েকজন দুষ্কৃতী পুলিশের গাড়িতে হামলা চালায়। একজন এএসআই-সহ ৪ জন পুলিশকর্মী জখম হন। তাঁদের মেদিনীপুর মেডিক্যালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা করানো হয়। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে আনন্দপুরের গোবিন্দপুর থেকে ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতেরা সবাই এলাকায় বিজেপি কর্মী বলে পরিচিত। বিজেপির অবশ্য দাবি, তাদের কেউ এই ঘটনায় জড়িত নয়।

Advertisement

সোমবার বিকেলেই আনন্দপুর থানার নতুন ওসি হিসেবে যোগ দিয়েছেন সুজয় লায়েক। তিনি আগের ওসি সায়ন্তন বন্দ্যোপাধ্যায়ের জায়গায় এসেছেন। সুজয় খড়্গপুর টাউন থানার সাব ইন্সপেক্টর ছিলেন। জেলা পুলিশের এক আধিকারিক বলেন, ‘‘এটা রুটিন বদলি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন