cooperative

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমবায়ে জিতল তৃণমূল, দাসপুরে মনোনয়ন তুলে জমা দিল না সিপিএম

দাসপুরের ওই সমবায় সমিতিতে রয়েছে মোট ৫০টি আসন। তৃণমূল সব আসনে মনোনয়নপত্র জমা দেয়। সিপিএম ১৫টি আসনে মনোনয়নপত্র তুলেও শেষপর্যন্ত তা জমা করেনি। বিজেপি মনোনয়নপত্রই তোলেনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দাসপুর শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ ১৬:৩৫
Share:

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমবায় জয়। — নিজস্ব চিত্র।

মনোনয়নপত্র তুলেও জমা দেয়নি সিপিএম। অন্য দিকে মনোনয়নপত্রই তোলেনি বিজেপি। ফলে পশ্চিম মেদিনীপুরের দাসপুরে সেবা সমবায় কৃষি উন্নয়ন সমিতির সবকটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতল তৃণমূল। বৃহস্পতিবার এই বিপুল জয়ের আনন্দে এলাকায় বিজয়মিছিল এবং আবির খেলায় মাতলেন তৃণমূল নেতাকর্মীরা।

Advertisement

দাসপুর ১ ব্লকের সেকেন্দারি এলাকার ওই কৃষি উন্নয়ন সমিতিতে রয়েছে মোট ৫০টি আসন। তৃণমূলের তরফে সবকটি আসনেই মনোনয়নপত্র জমা দেওয়া হয়। সিপিএম ১৫টি আসনে মনোনয়নপত্র তুলেও শেষপর্যন্ত তা জমা করেনি। অবশ্য বিজেপি কোনও মনোনয়নপত্রও তোলেনি। যার ফলে ওই সমবায় সমিতিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হল তৃণমূল। সমবায় সমিতি সূত্রে জানা গিয়েছে, নির্বাচনের জন্য মনোনয়নপত্র তোলার তারিখ ছিল ২৭ এবং ২৮ মার্চ। মনোনয়নপত্র জমা দেওয়ার তারিখ ছিল ২৯ এবং ৩০ শে মার্চ। এ ছাড়া মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ছিল ২ এপ্রিল।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভে উচ্ছ্বসিত তৃণমূল নেতা কর্মীরা। বৃহস্পতিবার এলাকায় জয়ী প্রার্থীদের নিয়ে বিজয়মিছিল করেন তাঁরা। স্থানীয় তৃণমূল নেতৃত্বের মতে, এই জয়ের ফলে সমবায় সমিতির আরও উন্নয়ন হবে। মনোনয়নপত্র তুলেও তা জমা না দিতে পারার জন্য তৃণমূলকেই দুষেছেন সিপিএম নেতারা। দাসপুরের সিপিএম নেতা সুনীল অধিকারী বলেন, ‘‘ওই এলাকা তৃণমূলের কব্জায়। আমরা স্বাভাবিক পরিস্থিতির দিকে আনার চেষ্টা করছি। আগামিদিনে ভাল ফল হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন