বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে ১৮ তম সমাবর্তন আজ

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ১৮ তম সমাবর্তন অনুষ্ঠিত হবে আজ, বৃহস্পতিবার। বিশ্ববিদ্যালয়ের বিবেকানন্দ সভাগৃহে সমাবর্তনে সফল পড়ুয়াদের হাতে ডিগ্রি তুলে দেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী।

Advertisement
শেষ আপডেট: ০৩ মার্চ ২০১৬ ০০:৫২
Share:

চলছে সমাবর্তনের প্রস্তুতি। বুধবার। — নিজস্ব চিত্র।

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ১৮ তম সমাবর্তন অনুষ্ঠিত হবে আজ, বৃহস্পতিবার। বিশ্ববিদ্যালয়ের বিবেকানন্দ সভাগৃহে সমাবর্তনে সফল পড়ুয়াদের হাতে ডিগ্রি তুলে দেবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। সমাবর্তনে ভাষণ দেবেন কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক সুগত মারজিত। এ দিন তেজপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মিহিরকান্তি চৌধুরীকে সাম্মানিক ডিএসসি ও ইতিহাসবিদ নন্দিতা কৃষ্ণাকে সাম্মানিক ডিলিট প্রদান করা হবে। ৭৭ জনকে পিএইচডি এবং স্নাতক ও স্নাতকোত্তর পাঠক্রমের বিভিন্ন বিভাগের ৭০ জন প্রথম ও দ্বিতীয় স্থানাধিকারীকে পদক দেওয়া হবে। এতদিন শুধুমাত্র সাম্মানিক ডিলিট ও ডিএসসি প্রদান করা হত। বিশ্ববিদ্যালয়ে ইতিহাসে এ বারই প্রথম যোগ্যতার ভিত্তিতে কাউকে ডিএসসি ও ডিলিট প্রদান করা হবে। তপন চট্টোপাধ্যায়কে ডিলিট ও বি মীনাকুমারীকে ডিএসসি দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন