Jhargram

Arrest: মাওবাদী-যোগের সন্দেহে ঝাড়গ্রামে ধৃত দম্পতি, আবারও মিলল হাতে লেখা পোস্টার

ধৃত ওই দম্পতির নাম রাজীব সিংহ (৩০) এবং পূজা সিংহ (২৫)। রাজীবের বাড়ি ঝাড়গ্রামের সাঁকরাইল থানার কুলটিকরির কাটাখালিতে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর ও ঝাড়গ্রাম শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ১৮:৪২
Share:

ঝাড়গ্রামে মিলেছে মাওবাদীদের নাম করে দেওয়া পোস্টার। —নিজস্ব চিত্র।

মাওবাদীদের নাম করে পোস্টার দেওয়ার অভিযোগে এক দম্পতিকে গ্রেফতার করল পুলিশ। সোমবার এই ঘটনা ঘটেছে ঝাড়গ্রাম জেলার বিনপুরে। পাশাপাশি মাওবাদীদের নাম করে দেওয়া বেশ কিছু পোস্টারও মিলেছে বিনপুর এবং ঝাড়গ্রাম থানা এলাকায়।
ধৃত ওই দম্পতির নাম রাজীব সিংহ (৩০) এবং পূজা সিংহ (২৫)। রাজীব কুলটিকরি এলাকায় ভাড়া থাকতেন। তাঁর বাড়ি পশ্চিম মেদিনীপুরের নারায়ণগড় এলাকায়। দু’জনকে বিনপুর থানার কাঁকো এলাকার একটি বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনাচক্রে সোমবারই ঝাড়গ্রামের রাধানগর অঞ্চলের সেবায়তন এবং বিনপুর থানার নারায়ণপুর বিরসা মোড়ে মাওবাদীদের নাম করে দেওয়া বেশ কিছু পোস্টার উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষের কথায়, ‘‘ধৃতদের বাড়ি থেকে উদ্ধার হওয়া পোস্টারের সঙ্গে দু’জনের হাতের লেখায় প্রাথমিক ভাবে মিল পাওয়া গিয়েছে। তাঁদের সঙ্গে মাওবাদীদের যোগ খতিয়ে দেখা হচ্ছে।’’ ধৃতদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং অপরাধ মূলক ষড়যন্ত্রের অভিযোগে মামলা রুজু করা হয়েছে পুলিশ।

অভিযুক্তদের আইনজীবী কাজলবরণ মাহাতোর কথায়, ‘‘রাষ্ট্রদ্রোহিতার মামলায় মামলা রুজু করেছে পুলিশ। পূজা সিংহকে সাত দিনের পুলিশ হেফাজতে নেওয়ার জন্য আবেদন করা হয়েছিল। বিচারক পাঁচ দিনের পুলিশ হেফাজতের অনুমতি দিয়েছেন। রাজু সিংহকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।’’

Advertisement

সরকার পক্ষের আইনজীবী অনিল মণ্ডলের বক্তব্য, ‘‘গোপনসূত্রে খবর পেয়ে পুলিশ দু’জনকে গ্রেফতার করে। ওই বাড়িটি থেকে একাধিক পোস্টার এবং লিফলেট উদ্ধার করেছে পুলিশ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন