আধার নিয়ে অশান্তি

প্রচারপত্র বিলি করে বসিন্দাদের আধার কার্ডের ছবি তোলার জন্য পঞ্চায়েত অফিসে আসতে বলা হয়েছিল। কিন্তু বেশি সংখ্যায় বাসিন্দা চলে আসায় ছবি তোলার শিবির বাতিল করে দেন পঞ্চায়েত কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৬ ০১:২৭
Share:

প্রচারপত্র বিলি করে বসিন্দাদের আধার কার্ডের ছবি তোলার জন্য পঞ্চায়েত অফিসে আসতে বলা হয়েছিল। কিন্তু বেশি সংখ্যায় বাসিন্দা চলে আসায় ছবি তোলার শিবির বাতিল করে দেন পঞ্চায়েত কর্তৃপক্ষ। এই নিয়ে বৃহস্পতিবার উত্তেজনা ছড়াল ঝাড়গ্রাম ব্লকের মানিকপাড়া গ্রাম পঞ্চায়েতে।

Advertisement

প্রশাসন ও স্থানীয় সূত্রের খবর, এ দিন ঝাঁটিবাঁধ, ইন্দ্রাবনি ও জয়পুর এই তিনটি গ্রাম সংসদ এলাকার গোটা দশেক গ্রামের প্রায় তিনশো বাসিন্দা আধার কার্ডের ছবি তোলাতে পঞ্চায়েতে অফিসে হাজির হন। কিন্তু ছবি তোলার বরাতপ্রাপ্ত সংস্থাটির পক্ষে একদিনে এত জনের ছবি তোলার মতো পরিকাঠামো ছিল না। ফলে, গোলমালের আশঙ্কায় ছবি তোলার কর্মসূচি বাতিল করে দেন কর্তৃপক্ষ। দুর থেকে আসা ক্ষুব্ধ গ্রামবাসী বিক্ষোভ শুরু করেন। পুলিশের হস্তক্ষেপে বাসিন্দাদের শান্ত করে ফিরিয়ে দেওয়া হয়।

এলাকাবাসীর অভিযোগ, পঞ্চায়েত কর্তৃপক্ষ, প্রচারপত্র ছড়িয়ে গ্রামবাসীদের ডাকছেন। দীর্ঘক্ষণ লাইনে অপেক্ষা করার পর ফিরিয়ে দেওয়া হচ্ছে। ঝাড়গ্রামের জয়েন্ট বিডিও চঞ্চলকুমার মণ্ডল বলেন, “ওই পঞ্চায়েতের তরফে যথাযথ প্রচার না হওয়ায় নির্দিষ্ট সংখ্যার চেয়ে অনেক বেশি লোকজন চলে এসেছিলেন। যাঁরা আগে ছবি তুলিয়েছেন, তাঁরাও ছবি তোলাতে চলে আসেন। আইনশৃঙ্খলার স্বার্থে শিবির বাতিল করা হয়।” জয়েন্ট বিডিও জানান, এরপর মানিকপাড়া অঞ্চলের বাসিন্দাদের আধার কার্ডের ছবি তোলার জন্য ঝাড়গ্রাম ব্লক অফিসে শিবির করা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন