Maoist

Jangalmahal: মাওবাদী আতঙ্কের মাঝে জঙ্গলমহলে ডিজি, পুলিশকে দিলেন নজরদারি বাড়ানোর নির্দেশ

শনিবার আগে পশ্চিম মেদিনীপুর ও পরে ঝাড়গ্রামে গিয়েছেন মনোজ। পৃথক ভাবে দুই জেলার পুলিশ অফিসারদের নিয়ে বৈঠক করেছেন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঝাড়গ্রাম শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২২ ০১:০৭
Share:

জঙ্গলমহলে কেন্দ্রীয় বাহিনীর টহলদারি। নিজস্ব চিত্র।

মাওবাদীদের গতিবিধি বৃদ্ধি নিয়ে আতঙ্কের আবহে জঙ্গলমহলে গেলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালবীয়। জেলার পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলে সেখানকার বর্তমান পরিস্থিতি সম্পর্কে বিশদে খোঁজখবর নিলেন তিনি। বৈঠকে পুলিশকে আরও সজাগ হওয়ার পরামর্শ দিয়েছেন মনোজ।

Advertisement

নিবার আগে পশ্চিম মেদিনীপুর ও পরে ঝাড়গ্রামে গিয়েছেন মনোজ। পৃথক ভাবে দুই জেলার পুলিশ অফিসারদের নিয়ে বৈঠক করেছেন তিনি। মেদিনীপুর পুলিশ লাইনের বৈঠকে উপস্থিত ছিলেন আইজি (পশ্চিমাঞ্চল) সঞ্জয় সিংহ, ডিআইজি (মেদিনীপুর) প্রসূন বন্দ্যোপাধ্যায়, পুলিশ সুপার দীনেশ কুমার। ঝাড়গ্রামে ডিজির বৈঠকে ছিলেন ডি আইজি (বাঁকুড়া) সুনীল চৌধুরী, পুলিশ সুপার বিশ্বজিৎ ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার, ডিএসপি এবং থানার ওসি, আইসিরা। পুলিশ সূত্রে খবর, দুই জেলার পুলিশ সুপারদের থেকে জেলার সার্বিক পরিস্থিতি এবং জঙ্গলমহল অধ্যুষিত এলাকার খোঁজখবর নেন মনোজ। এ ছাড়াও সোর্স বাড়িয়ে মাওবাদী কার্যকলাপের গতিবিধির উপর নজরদারি চালানোর জন্য বিশেষ করে জঙ্গলমহল থানা এলাকার অফিসারদের পরামর্শও দিয়েছেন তিনি।

Advertisement

সম্প্রতি জঙ্গলমহলে মাওবাদী নামাঙ্কিত পোস্টার সাঁটিয়ে বাংলা বন্‌ধ ডেকেছিল মাওবাদীরা। তা নিয়ে আতঙ্কের মাঝে জঙ্গলমহলে উদ্ধার হয়েছে ল্যান্ডমাইন। গত সপ্তাহে জঙ্গলমহলে মাওবাদীদের ডাকা বন্‌ধে ভালই সাড়া পড়েছিল। এর পরেই শনিবার সফর করলেন ডিজি। তার আগে সকাল থেকেই ঝাড়গ্রামের বেলপাহাড়ি এবং ঝাড়খণ্ড সীমানায় রুটিন তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় বাহিনী। উল্লেখ্য, বেলপাহাড়িতে এপ্রিলের প্রথম সপ্তাহে লবনি এলাকায় একটি ল্যান্ডমাইন উদ্ধার করেছিল কেন্দ্রীয় বাহিনী। পশ্চিম মেদিনীপুর জেলার শালবনি এলাকাতেও উদ্ধার হয়েছিল একটি ল্যান্ডমাইন। ওই ঘটনায় তিন জনকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন