কুরবান খুনে পলাতক দুই অভিযুক্তের নামে হুলিয়া  

গত অক্টোবরের ৭ তারিখ মাইশোরায় দলীয় কার্যালয়ে দুষ্কৃতীদের গুলিতে খুন হন তৃণমূলের পাঁশকুড়া ব্লক কার্যকরী সভাপতি তথা পাঁশকুড়া-১ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি কুরবান শা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

পাঁশকুড়া শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০১৯ ০১:২৭
Share:

কুরবান শেখ। —ফাইল চিত্র

পাঁশকুড়ার তৃণমূল নেতা কুরবান শা খুনের ঘটনায় অন্যতম দুই অভিযুক্ত শীতল মান্না ও গোলাম মেহাদি ওরফে কালুর নামে হুলিয়া জারির বিজ্ঞপ্তি প্রকাশ করল পাঁশকুড়া থানার পুলিশ। রবিবার দুই অভিযুক্তের বাড়িতে ও মাইশোরা এলাকার বিভিন্ন ব্যস্ত জায়গা, বাজার এলাকায় ওই বিজ্ঞপ্তি লাগিয়ে দেয় পুলিশ। কুরবান খুনে এখনও পর্যন্ত আট জনকে গ্রেফতার করা হয়েছে। ফেরার বেশ কয়েকজন। যাদের মধ্যে শীতল মান্না ও গোলাম মেহাদি অন্যতম।

Advertisement

গত অক্টোবরের ৭ তারিখ মাইশোরায় দলীয় কার্যালয়ে দুষ্কৃতীদের গুলিতে খুন হন তৃণমূলের পাঁশকুড়া ব্লক কার্যকরী সভাপতি তথা পাঁশকুড়া-১ পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি কুরবান শা। খুনের তদন্তে নেমে পুলিশ জানতে পারে মাইশোরায় দুষ্কৃতীদের নিয়ে এসে এলাকা চেনানো, তাদের থাকা ও খাওয়ার ব্যবস্থা করেছিল মাইশোরার শ্যামবল্লভপুর গ্রামের বাসিন্দা গোলাম মেহাদি ও রাজশহর গ্রামের বাসিন্দা শীতল মান্না। ২২ অক্টোবর শীতল মান্নার ডান হাত বলে পরিচিত দীপক চক্রবর্তীকে আটক করে পুলিশ। সে দিন থেকেই ফেরার কালু ও শীতল। ৭ নভেম্বর কুরবান খুনের পুনর্নির্মাণ করতে ধৃত মূল শ্যুটার তসলিম আরিফ ও রাজাকে মাইশোরায় নিয়ে আসে পুলিশ। ধৃত রাজা সেদিন পুলিশকে জানায় কালু ও শীতলই তাদের মাইশোরায় থাকা, খাওয়ার ব্যবস্থা করে দিয়েছিল। কালু তার নিজের গাড়িতে করে মাইশোরায় ঘুরিয়ে রাস্তাঘাট চিনিয়ে দিয়েছিল বলে পুলিশকে রাজা জানিয়েছে। এরপর কালু ও শীতলের বিরুদ্ধে খুন, ষড়যন্ত্র ও অস্ত্র আইনে মামলা শুরু করে পুলিশ। জারি হয় গ্রেফতারি পরোয়ানা। তবে ধরা যায়নি কালু ও শীতলকে। গত ৩ ডিসেম্বর তমলুক আদালত পাঁশকুড়া থানাকে দুই পলাতকের নামে হুলিয়া জারির নির্দেশ দেয়। সেই নির্দেশ অনুযায়ী দুই পলাতক অভিযুক্তের ছবি ও বিশদ বিবরণ সহ হুলিয়ার বিজ্ঞপ্তি দিয়েছেন পাঁশকুড়া থানার ভারপ্রাপ্ত আধিকারিক। কোনও ব্যক্তি ওই দুই অভিযুক্তের খবর পেলে বিজ্ঞপ্তির নীচে দেওয়া ফোন নম্বরে ফোন করে জানাতে বলা হয়েছে।

কুরবান খুনের তদন্তকারী অফিসার অজয় মিশ্র বলেন, ‘‘শীতল মান্না ও গোলাম মেহাদির নামে হুলিয়া জারি হয়েছে। এদিন পোস্টার-এর মাধ্যমে তার প্রচারও করা হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন