world disability day

পশ্চিম মেদিনীপুরের জেলা প্রশাসনের উদ্যোগে পালিত ‘বিশ্ব প্রতিবন্ধী দিবস’

‘অর্গান্যাইজেশন ওয়র্কিং ফর দ্য পারসন উইথ ডিজেবিলিটি স্টেট অ্যাওয়াডি’  হিসেবে পুরস্কৃত হয়েছে দাঁতন মানব কল্যাণ কেন্দ্র।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২০ ১৬:৪২
Share:

‘অর্গান্যাইজেশন ওয়র্কিং ফর দ্য পারসন উইথ ডিজেবিলিটি স্টেট অ্যাওয়াডি’  হিসেবে পুরস্কৃত হয়েছে দাঁতন মানব কল্যাণ কেন্দ্র। নিজস্ব চিত্র

পশ্চিম মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে শারীরিক দূরত্ব বিধি বজায় রেখে পালিত হল ‘আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস।’ পশ্চিম মেদিনীপুর জেলাশাসকের পুরানো মিটিং হলে আয়োজন করা হয় একটি অনুষ্ঠানের। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক (পঞ্চায়েত) প্রতিমা দাস-সহ দফতরের আধিকারিকরা। এ দিনের অনুষ্ঠানে সঙ্গীত, নৃত্য পরিবেশন করেন বিশেষভাবে সক্ষম ছাত্রছাত্রীরা। ‘অর্গান্যাইজেশন ওয়র্কিং ফর দ্য পারসন উইথ ডিজেবিলিটি স্টেট অ্যাওয়াডি’ হিসেবে পুরস্কৃত হয়েছে দাঁতন মানব কল্যাণ কেন্দ্র। রাজ্য থেকে পাঠানো ওই স্বীকৃতি তুলে দেওয়া হয় ওই কেন্দ্রের হাতে। পাঁচটি সংস্থার ছেলেমেয়েরা সাংস্কৃতিক অনুষ্ঠান করে।

Advertisement

আরও পড়ুন: মূল্যবৃদ্ধি ইস্যুতে কেন্দ্রকে আক্রমণ মমতার, তুললেন আইন প্রত্যাহার করার দাবি

অন্য দিকে, সোসাইটির পক্ষ থেকেও দিনটিকে পালন করা হয়। সকালে একটি শোভাযাত্রা আয়োজন করেছিল এই সংস্থা। বিশেষভাবে সক্ষমরা সামিল হয়েছিলেন পদযাত্রায়। বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের কল্যাণে নিয়োজিত সংস্থাটি গড়ে উঠেছে বিশেষভাবে সক্ষম মানুষ ও তাঁদের অভিভাবকদের নিয়ে। সংস্থার সম্পাদক অলোক কুমার ঘোষ জানিয়েছেন, ‘বিশ্ব প্রতিবন্ধী দিবস পালন করা হয় সংস্থার কেন্দ্রে।’

Advertisement

আরও পড়ুন: দক্ষিণ কলকাতায় ফের শুভেন্দুর পোস্টার, পদ ছাড়া কাজের বার্তা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন