নতুন সংগঠনের জন্ম

অটলবিহারী বাজপেয়ীর নামে তৈরি হল সংগঠন। সোমবার খড়্গপুর গোলবাজার দুর্গামন্দিরে সাংবাদিক বৈঠক ডেকে ‘অটলবিহারী বাজপেয়ী জাতীয়তাবাদী আন্দোলন’ নামে ওই সংগঠনের নাম ঘোষণা করা হয়। আহ্বায়ক হয়েছেন বিজেপির জাতীয় পরিষদের সদস্য প্রদীপ পট্টনায়েক। সংগঠনের বিজেপির বেশ কিছু কর্মী ও শাখা সংগঠনের নেতা-কর্মীরা রয়েছে বলে জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০১৫ ০১:১২
Share:

অটলবিহারী বাজপেয়ীর নামে তৈরি হল সংগঠন। সোমবার খড়্গপুর গোলবাজার দুর্গামন্দিরে সাংবাদিক বৈঠক ডেকে ‘অটলবিহারী বাজপেয়ী জাতীয়তাবাদী আন্দোলন’ নামে ওই সংগঠনের নাম ঘোষণা করা হয়। আহ্বায়ক হয়েছেন বিজেপির জাতীয় পরিষদের সদস্য প্রদীপ পট্টনায়েক। সংগঠনের বিজেপির বেশ কিছু কর্মী ও শাখা সংগঠনের নেতা-কর্মীরা রয়েছে বলে জানানো হয়েছে। প্রদীপবাবু বলেন, “অনেকে প্রত্যক্ষ রাজনীতি করতে পারেন না। তাঁদের জন্য অরাজনৈতিক এই সংগঠন গড়ে তোলা হল।’’ আপাতত এই সংগঠন শহরে কাজ করবে। পরে জেলা ও রাজ্যে প্রসারিত হবে বলে জানান তিনি। বিজেপির জেলা সভাপতি তুষার মুখোপাধ্যায় অবশ্য বলেন, ‘‘আমাদের দলের সঙ্গে এই সংগঠনের সম্পর্ক নেই। কেউ অটলবিহারী বাজপেয়ী বা নরেন্দ্র মোদীকে শ্রদ্ধা করে সংগঠন গড়ে তুলতেই পারেন। তা নিয়ে আমাদের মাথাব্যথা নেই।’’ এই সংগঠন সংস্কৃতি ও সমাজসেবার কাজ করবে বলে জানান আহ্বায়ক প্রদীপবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন