পুকুরে নিখোঁজ যুবকের দেহ, ধন্দ

নিখোঁজ যুবকের বস্তাবন্দি বিকৃত দেহ উদ্ধার হল পুকুরে। বৃহস্পতিবার রাতে চন্দ্রকোনা থানার মাড় গ্রামে সাত দিন ধরে নিখোঁজ তুষার মণ্ডল (৩১) নামে ওই যুবকের দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে চন্দ্রকোনা থানার পুলিশ ঘটনাস্থলে গেলে স্থানীয় বাসিন্দারা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে। দোষীদের অবিলম্বে গ্রেফতার ও পুলিশ কুকুর এনে তদন্তের দাবিতে প্রায় চার ঘণ্টা ধরে বিক্ষোভ চলে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঘাটাল শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০১৪ ০১:৪৫
Share:

তুষার মণ্ডল। কুকুর নিয়ে তল্লাশি পুলিশের। (ইনসেটে) নিজস্ব চিত্র।

নিখোঁজ যুবকের বস্তাবন্দি বিকৃত দেহ উদ্ধার হল পুকুরে। বৃহস্পতিবার রাতে চন্দ্রকোনা থানার মাড় গ্রামে সাত দিন ধরে নিখোঁজ তুষার মণ্ডল (৩১) নামে ওই যুবকের দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। খবর পেয়ে চন্দ্রকোনা থানার পুলিশ ঘটনাস্থলে গেলে স্থানীয় বাসিন্দারা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে। দোষীদের অবিলম্বে গ্রেফতার ও পুলিশ কুকুর এনে তদন্তের দাবিতে প্রায় চার ঘণ্টা ধরে বিক্ষোভ চলে। এ দিন রাত ১২টার পর বিক্ষোভ কমলে পুলিশ দেহ উদ্ধার করে ময়না-তদন্তের জন্য ঘাটাল মহকুমা হাসপাতালে পাঠায়। এ দিন রাতেই মৃতের এক আত্মীয় বাপ্পা পান পুলিশে আট জনের নামে তুষারবাবুকে খুনের অভিযোগ দায়ের করেন। এ পুলিশ সূত্রে জানা গিয়েছে, খুনের মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু হয়েছে। এ দিন রাতেই তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। তবে তুষারবাবুর মৃত্যুর কারণ ঘিরে ধন্দে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, স্থানীয় মাড় গ্রামের যুবক তুষার মণ্ডল গ্রামেরই একটি ধান কলে কাজ করতেন। গত শুক্রবার সন্ধ্যায় ধান কলে পিকনিক ছিল। পিকনিকে ধান কলের মালিক আশিস রায়-সহ মোট আট জন ছিলেন। তুষারবাবুর স্ত্রী শম্পা মণ্ডলের অভিযোগ, “বৃহস্পতিবার রাতে ও বাড়ি না ফেরায় চারিদিকে খোঁজ করি। এমনকী যাঁদের সঙ্গে ও পিকনিকে গিয়েছিল, তাঁদের সবার বাড়িতে গিয়ে খোঁজ করি। কিন্তু কোথাও স্বামীর খোঁজ না মেলায় পুলিশে নিখোঁজ ডায়েরি করি।” শুক্রবার ওই কল থেকে মৃতের একটি লুঙ্গি, চাদর ও জুতো উদ্ধার হয়। পুলিশ আশিস রায়, তুষারবাবুর বন্ধু মাধব কোলে ও অসিত ঘোষকে আটক করেছে। ঘটনায় অভিযুক্ত বাকিরা বেপাত্তা।

Advertisement

বৃহস্পতিবার রাত সাতটা নাগাদ তুষারবাবুর বাড়ির অদূরে একটি পুকুরে বস্তা ভাসতে দেখা যায়। স্থানীয় বাসিন্দারা বিষয়টি দেখতে পেয়ে পুলিশ খবর দেয়। চন্দ্রকোনা থানার পুলিশ গেলে স্থানীয় বাসিন্দারা পুলিশকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে। পরে সিআই বিভাস মণ্ডলও ঘটনাস্থলে যান। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, পিকনিকের রাতেই তুষারবাবুকে খুন করা হয়েছে। তাঁর গলা, মাথাতেও ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন পাওয়া গিয়েছে। আটক তিনজনকে জেরা করে পুলিশের অনুমান, বিবাহ বহির্ভূত সম্পর্কের জেরে এই খুনের ঘটনা ঘটে থাকতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন