প্রাক্তন ফব নেতা বিজেপিতে

শেষমেশ বিজেপিতেই যোগ দিলেন ফরওয়ার্ড ব্লকের পদত্যাগী জেলা সভাপতি সুকুমার ভুঁইয়া। রবিবার নিজের অনুগামীদের নিয়ে তিনি কলকাতায় যান। সেখানে রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে দলবদল করেন। বিজেপিতে কেন? সুকুমারবাবুর জবাব, “ফরওয়ার্ড ব্লকের রাজ্য নেতৃত্বই দলের গঠনতন্ত্র মানছেন না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মেদিনীপুর শেষ আপডেট: ২১ জুলাই ২০১৪ ০০:৩৮
Share:

শেষমেশ বিজেপিতেই যোগ দিলেন ফরওয়ার্ড ব্লকের পদত্যাগী জেলা সভাপতি সুকুমার ভুঁইয়া। রবিবার নিজের অনুগামীদের নিয়ে তিনি কলকাতায় যান। সেখানে রাজ্য নেতৃত্বের উপস্থিতিতে আনুষ্ঠানিক ভাবে দলবদল করেন। বিজেপিতে কেন? সুকুমারবাবুর জবাব, “ফরওয়ার্ড ব্লকের রাজ্য নেতৃত্বই দলের গঠনতন্ত্র মানছেন না। ফলে সেই দলে থাকার প্রশ্ন নেই। আমরা শান্তি চাই। বিজেপিও শান্তিপ্রিয়।”

Advertisement

পশ্চিম মেদিনীপুরের সর্বত্র ফব’র সে ভাবে সংগঠনই নেই। দলে কোন্দল অবশ্য রয়েছে। এ বারের লোকসভা ভোটের ফল বেরনোর পর দলের জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দেন সুকুমার ভুঁইয়া। ভোটে সারা রাজ্যের সঙ্গে এই জেলাতেও বামেদের ভরাডুবি হয়। সেই দায় নিয়েই ইস্তফা দিচ্ছেন বলে জানান সুকুমারবাবু।

অবশ্য দলেরই এক সূত্র দাবি করে, জেলা সভাপতির সঙ্গে রাজ্য নেতৃত্বের একাংশের ‘দূরত্ব’ তৈরি হয়েছিল। সুকুমারবাবু এক সময়ে দলের জেলা সম্পাদক ছিলেন। পরে জেলা সম্পাদকের পদ থেকে সরিয়ে তাঁকে জেলা সভাপতি করা হয়। এই রদবদল মেনে নিতে পারেননি তিনি। গেল সপ্তাহেই দলের রাজ্য সম্পাদকমণ্ডলীর তিন সদস্য মেদিনীপুরে আসেন। কোন্দলে রাশ টানার চেষ্টা করেন। জানিয়ে দেন, সুকুমারবাবুর ইস্তফাপত্র দল গ্রহণ করেনি। পদত্যাগী জেলা সভাপতি অবশ্য নিজের অবস্থানে অনড় থাকেন। ফব’র জেলা সভাপতির পদ থেকে ইস্তফা দেওয়ার পর থেকেই বিভিন্ন মহলে জল্পনা ছড়ায়, সুকুমারবাবু বিজেপিতে যোগ দেবেন। যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে শেষমেশ বিজেপিতেই যোগ দিলেন তিনি। তবে এ দিন তাঁকে কোনও সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়নি। দলবদলের পর সুকুমারবাবু বলেন, “আমি মানুষের জন্য কাজ করি। আগামী দিনেও তাই করবো।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন