দাঁতন

হামলার পাল্টা হামলা, অভিযুক্ত বিজেপি-তৃণমূল

এক বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। পাল্টা হিসেবে তৃণমূলের অঞ্চল সভাপতিকে মারধর করার অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। দাঁতনের চকইসমাইল পঞ্চায়েতের নিমপুর গ্রামের এই ঘটনায় প্রথমে বিজেপি পুলিশে অভিযোগ জানায়নি। তবে শুক্রবার রাতে বিজেপির ১১ জন নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। রাতেই গ্রেফতার করা হয় দুই বিজেপি কর্মী বিভূতি পাত্র ও ভবেশ প্রামাণিককে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৪ ০২:১০
Share:

পুড়ে যাওয়া পিক-আপ ভ্যান। —নিজস্ব চিত্র।

এক বিজেপি কর্মীকে মারধরের অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। পাল্টা হিসেবে তৃণমূলের অঞ্চল সভাপতিকে মারধর করার অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। দাঁতনের চকইসমাইল পঞ্চায়েতের নিমপুর গ্রামের এই ঘটনায় প্রথমে বিজেপি পুলিশে অভিযোগ জানায়নি। তবে শুক্রবার রাতে বিজেপির ১১ জন নেতা-কর্মীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করে তৃণমূল। রাতেই গ্রেফতার করা হয় দুই বিজেপি কর্মী বিভূতি পাত্র ও ভবেশ প্রামাণিককে। শনিবার সকালে ধৃত দুই বিজেপি কর্মীর দোকানে ভাঙচুর ও একটি পিক-আপ ভ্যানে আগুন দেওয়ার অভিযোগ ওঠে তৃণমূলের বিরুদ্ধে। তারপর সন্ধ্যায় বিজেপির তরফে তৃণমূলের চকইসমাইল অঞ্চল সভাপতি নবকুমার মহাপাত্র-সহ ১৮ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

শুক্রবার পাড়ুই-কাণ্ডের প্রতিবাদে দাঁতনে ধিক্কার কর্মসূচি ছিল বিজেপির। দুপুরে সেই কর্মসূচি শেষে সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া অশ্বিনী পাত্র নিমপুরের বাড়িতে ফিরছিলেন। অভিযোগ, তখনই অশ্বিনীকে মারধর করে তৃণমূল কর্মীরা। তৃণমূলের পাল্টা অভিযোগ, শুক্রবার বিকেলে নিমপুরে কর্মিসভায় যাওয়ার পথে দলের অঞ্চল সভাপতি নবকুমার মহাপাত্রকে মারধর করে বিজেপি কর্মীরা। রাতে ১১ জন বিজেপি কর্মীর নামে অভিযোগ জানান আক্রান্ত তৃণমূল নেতা নবকুমারবাবু। বিভূতি ও ভবেশকে ধরে পুলিশ।

শনিবার সকালে ফের উত্তেজনা ছড়ায়। ধৃত দু’জনের দোকানে তৃণমূলের লোকজন ভাঙচুর চালায় বলে অভিযোগ। একটি পিক-আপ ভ্যানে আগুনও লাগানো হয়। পুলিশ গিয়ে পরিস্থিতি সামলায়। বিজেপির দাঁতন মণ্ডল সভাপতি বিবেকানন্দ বিশ্বাসের অভিযোগ, “আমাদের কর্মীদের প্রথমে মারধর করা হয়। তৃণমূলের সন্ত্রাসে শুক্রবার কেউ অভিযোগ জানাতে পারেনি। পুলিশ উল্টে আমাদের দু’জনকে ধরেছে।” শনিবার তৃণমূলের ১৮ জনের নামে অভিযোগ জানিয়েছে বিজেপি। তৃণমূলের দাঁতন ব্লক সভাপতি বিক্রম প্রধানের দাবি, “আমাদের অঞ্চল সভাপতিকেই বিজেপির কর্মীরা মারধর করেছে।” পুলিশ জানিয়েছে, গোটা ঘটনার তদন্ত চলছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন