Suvendu Adhikari-Pulak Roy

শুভেন্দুর বিরুদ্ধে ৫ কোটি টাকার মামলা, ‘দুর্নীতির অভিযোগ মিথ্যা’ দাবিতে আদালতে মন্ত্রী

মঙ্গলবার বালুরঘাটে ছিলেন শুভেন্দু অধিকারী। সেই সময়েই তাঁর বিরুদ্ধে মানহানির মামলা দায়ের হল। তবে মন্ত্রী পুলক রায়ের মানহানির মামলা সংক্রান্ত কোনও চিঠি বা নোটিশ বিরোধী দলনেতার দফতরে আসেনি বলেই জানানো হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৩ ২০:৪৮
Share:

পুলক রায়ের দফতরের বিভিন্ন প্রকল্পে দুর্নীতি হয়েছিলে বলেও অভিযোগ তোলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে মানহানির মামলা করলেন মন্ত্রী পুলক রায়। মঙ্গলবার নিজেই এ কথা জানিয়েছেন রাজ্যের পূর্ত ও জনস্বাস্থ্য ও কারিগরি মন্ত্রী। পুজোর আগে উলুবেড়িয়ায় বিজেপির এক কর্মসূচিতে শুভেন্দু মন্ত্রী পুলকের বিরুদ্ধে দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তোলেন। পুলকের দফতরের বিভিন্ন প্রকল্পে দুর্নীতি হয়েছিলে বলেও অভিযোগ তোলেন বিরোধী দলনেতা। সেই অভিযোগ শোনার পরেই নন্দীগ্রামের বিধায়ককে আইনি নোটিশ পাঠান উলুবেড়িয়া দক্ষিণের বিধায়ক। কিন্তু মাস দু’য়েক অপেক্ষা করার পর বিরোধী দলনেতার থেকে জবাব না পেয়ে তাঁর বিরুদ্ধে মানহানির মামলা করার সিদ্ধান্ত নেন মন্ত্রী। এর পরে মঙ্গলবার পাঁচ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে শুভেন্দুর বিরুদ্ধে।

Advertisement

মামলা দায়েরের পরে পুলক বলেছেন, ‘‘বিরোধী দলনেতা আমার বিরুদ্ধে যে অবমাননাকর মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতেই আমি তাঁকে চিঠি পাঠিয়ে ক্ষমা চাইতে বলেছিলাম। অথবা আমার বিরুদ্ধে দুর্নীতির কোনও প্রমাণ থাকলে তা প্রকাশ্যে আনতে বলেছিলাম। কিন্তু তিনি দুটোর কোনওটাই করেননি। তাই বাধ্য আমি বিরোধী দলনেতার বিরুদ্ধে মানহানির মামলা করেছি।’’ তবে মন্ত্রী পুলকের মানহানির মামলা সংক্রান্ত কোনও চিঠি বা নোটিস বিরোধী দলনেতার দফতরে আসেনি বলেই জানানো হয়েছে। একইসঙ্গে জানানো হয়েছে, কোনও আইনি নোটিস এলে আইনের পথেই তার জবাব দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন