Krishna Kalyani

MLA Krishna Kalyani: তাঁর সংস্থায় আর্থিক অনিয়ম হয়নি, ইডির নোটিসের জবাব দিলেন বিধায়ক কৃষ্ণ কল্যাণী

২৫ জুলাই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নোটিস ধরাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১১:৩৫
Share:

রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী। ফাইল চিত্র

পার্থ চট্টোপাধ্যায়কে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেফতার করার আবহেই নোটিস ধরানো হয়েছে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে। সেই নোটিস হাতে পাওয়ার পরেই তার জবাব দিলেন তিনি। রায়গঞ্জের বিধায়ক বলেন, ‘‘আমি নোটিসের জবাব দিয়েছি। ওরা যা যা জানতে চেয়েছিলেন সবটাই জানানো হয়েছে।’’ তবে কৃষ্ণর দাবি সংবাদমাধ্যম ইডির নোটিসের ভুল ব্যাখ্যা করেছে। তিনি বলেন, ‘‘সংবাদমাধ্যম যেভাবে বলেছে যে আমাকে নোটিস ধরানো হয়েছে, তা সত্য নয়। আমার সংস্থাকে নোটিস পাঠিয়েছে ইডি। এবং আমরা সেইমতো জবাব দিয়েছি।’’ প্রসঙ্গত বেআইনি অর্থিক লেনদেনের অভিযোগে এই নোটিসটি পাঠানো হয়েছে বলে জানা গেছে, যদিও কৃষ্ণের দাবি, তাঁর সংস্থায় কোনওরকম আর্থিক বেনিয়ম হয়নি।

Advertisement

তবে রায়গঞ্জের বিধায়ককে ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া নিয়ে অনিয়মের অভিযোগেই নোটিস পাঠানো হয়েছে বলে ইডি সূত্রের খবর। ইডির তরফে গত ২৫ জুলাই রায়গঞ্জের বিধায়কের ব্যবসায়িক সংস্থা ‘কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডের’ রায়গঞ্জের ঠিকানায় পাঠানো হয়েছে ওই নোটিস। দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন সংক্রান্ত অর্থ লেনদেনের হিসাব চাওয়া হয়েছে ইডির তরফে। চিঠিতে ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পর্যায়ের এক আধিকারিক জানিয়েছিলেন, ২০০২ সালে বেআইনি অর্থ লেনদেন প্রতিরোধ আইনের ৫০ নম্বর ধারা অনুযায়ী এই নোটিস পাঠানো হয়েছে। তবে আনন্দবাজার অনলাইনকে কৃষ্ণ বলেন, ‘‘আমার সংস্থা নানা সময় বিভিন্ন টিভি চ্যানেলকে বিজ্ঞাপন দিয়েছে। কিন্তু নোটিসে যে দুটি বেসরকারি চ্যানেলকে বিজ্ঞাপন দেওয়ার কথা বলা হয়েছে, তাদেরকে ওই সময়কালে কোনও বিজ্ঞাপন দেওয়া হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন