আরাবুলকে গ্রেফতারের জন্য চাপ রেজ্জাকের

আরাবুল ইসলামের গ্রেফতারের দাবিতে এ বার সরকারের উপর চাপ বাড়াতে নেমে পড়লেন আব্দুর রেজ্জাক মোল্লা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৬ ০৪:০৪
Share:

পোলেরহাট বাজারে আব্দুর রেজ্জাক মোল্লা। —নিজস্ব চিত্র

আরাবুল ইসলামের গ্রেফতারের দাবিতে এ বার সরকারের উপর চাপ বাড়াতে নেমে পড়লেন আব্দুর রেজ্জাক মোল্লা।

Advertisement

ভাঙড়ে তৃণমূলের একদা প্রভাবশালী নেতা আরাবুলের বিরুদ্ধে তোলাবাজি ও জুলুমের বিস্তর অভিযোগ রয়েছে। সম্প্রতি সেই সঙ্গে যোগ হয়েছে দলীয় সতীর্থকে খুনের চেষ্টার অভিযোগ। দলের এক কর্মীর উপর গুলি চালানোর ঘটনায় গত মঙ্গলবার আরাবুলের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে পুলিশ। তার পরই আরাবুলকে গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার ভাঙড়ে সভা করেন তৃণমূল নেতা-কর্মীরা। তাৎপর্যপূর্ণ ভাবে ওই সভার প্রধান অতিথি হিসাবে এ দিন উপস্থিত ছিলেন ভাঙড়ের বিধায়ক তথা খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী রেজ্জাক।

তৃণমূলের ওই সভাতেই এ দিন রেজ্জাক বলেন, ‘‘হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশকে বলা হয়েছে। পুলিশ যেন রাজনৈতিক রং বিচার করে কাজ না করে। জেলা পুলিশের বড় কর্তাদেরও সে কথা জানানো হয়েছে।’’

Advertisement

ভাঙড়ে পোলেরহাট এলাকায় তৃণমূলের এ দিনের সভায় প্রায় দেড় হাজার সমর্থক হাজির হয়েছিলেন। ভাঙড় এক ও দুই নম্বর ব্লক থেকে তাঁরা মিছিল করে সভায় পৌঁছন। আরাবুলকে গ্রেফতারের দাবিতে স্লোগানও তোলেন। সেই পরিবেশে রেজ্জাক আরও বলেন, ‘‘মুখ্যমন্ত্রী তোলাবাজি বন্ধে উদ্যোগী হয়েছেন। ভাঙড়েও যে কোনও মূল্যে তা বন্ধ করতে হবে। এখানে তোলাবাজির অনেক অভিযোগ রয়েছে। আমরা তালিকা তৈরি করছি। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে ওই তালিকা দেওয়া হবে।’’

এর আগে তোলাবাজির অভিযোগে রাজারহাট থানা এক বার আরাবুলকে গ্রেফতার করেছিল। পরে তিনি জামিন পেয়ে যান। কিন্তু দলীয় মহলে রেজ্জাক স্পষ্ট করে দিয়েছেন, এ বার আরাবুলের শেষ দেখে ছাড়তে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন