Partha Chatterjee

Partha-Arpita: ‘পার্থ-অর্পিতা’র শার্ট! টাকার ছবি দিয়ে তৈরি পোশাক ঘিরে উঠছে বহু প্রশ্ন

‘পার্থ-অর্পিতা’র শার্ট বলে সেই ছবি সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। সূত্রের খবর, টাকার ছবি দেওয়া ওই কাপড় বিক্রিতে নেমেছে একটি ই-বিপণন সংস্থা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ০৬:৩৮
Share:

টাকার ছবি দেওয়া একটি শার্ট। ‘পার্থ-অর্পিতা’র শার্ট বলে সেই ছবি সমাজ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। ছবিটি দিয়ে তৈরি হচ্ছে নানা মিম। সূত্রের খবর, সত্যি সত্যিই টাকার ছবি দেওয়া ওই কাপড় বিক্রিতে নেমেছে একটি ই-বিপণন সংস্থা।

Advertisement

প্রশ্ন উঠেছে, টাকার ছবি দেওয়া এমন পোশাক বা কাপড় কি আদৌ বিক্রি করা যায়? নাম প্রকাশে অনিচ্ছুক রিজার্ভ ব্যাঙ্কের এক আধিকারিক জানিয়েছেন, এই ধরনের জিনিস আগে হয়েছে বলে তাঁরা শোনেননি। তিনি বলেন, ‘‘এর আইনি ব্যাখ্যা কী হবে, এখনই বলা যাচ্ছে না। আবার আইনি জটিলতা যে হবে না, তা-ও জোর দিয়ে বলছি না।’’

স্কুল শিক্ষক নিয়োগের দুর্নীতিতে অভিযুক্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের দু’টি ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা পাওয়ার পরেই সমাজমাধ্যমে ঘুরে বেড়াচ্ছে ৫০০ এবং ২০০০ টাকার ছবি দেওয়া শার্টের ওই মিম। অর্পিতা-পার্থের শার্ট বলে বানানো হচ্ছে এই মিম। ওই ই-বিপণন সংস্থার ওয়েবসাইটে এই শার্টের ছবি আছে।

Advertisement

দেখা যাচ্ছে, গত দিন কয়েক ধরে টাকার ছবি দেওয়া এই শার্ট তৈরির কাপড় বিক্রি চলছে ওয়েবসাইটে। মোট চার রকম রঙে এই শার্ট তৈরির কাপড় পাওয়া যাচ্ছে। একটি ৫০০, ২০০০ টাকার আসল রঙের। যেটি ‘অর্পিতা-পার্থ’র শার্ট বলে বিখ্যাত হয়ে গিয়েছে। অন্য তিনটি সোনালি, সাদা-কালো এবং মাল্টি কালার অর্থাৎ নানা রঙের। ক্রেতারা এই শার্ট তৈরির কাপড় কিনে নানা রকম রিভিউও ওই ওয়েবসাইটে দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন