Hiran Chatterjee

Kharagpur Municipal Election 2022: খড়্গপুর পুরসভা নির্বাচনে বিজেপি-র চমক, প্রার্থী হলেন বিধায়ক হিরণ

বিধায়ক হওয়ার পর থেকে প্রেমবাজার-হিজলিতে থাকছেন হিরণ। নাম তুলেছেন ভোটার তালিকায়। পুরনির্বাচনের প্রচার কমিটির আহ্বায়কও করা হয় তাঁকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

খড়্গপুর শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২২ ০৯:২৬
Share:

ফাইল চিত্র।

গভীর রাতে প্রার্থী তালিকা ঘোষণা করে চমকে দিল বিজেপি। খড়্গপুর পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। ৩৩ নম্বর ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছেন তিনি।

বিধায়ক হওয়ার পর থেকেই প্রেমবাজার-হিজলি এলাকায় থাকছেন হিরণ। নাম তুলেছেন ভোটার তালিকায়। এ বারে খড়্গপুর পুরসভা নির্বাচনের প্রচার কমিটির আহ্বায়ক করা হয়েছে তাঁকে। কয়েক দিন আগেই দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সঙ্গে দেখা করে এসেছিলেন তিনি। ওই ওয়ার্ডের দীর্ঘ দিনের তৃণমূলের নেতা জহর পাল এ বারেও প্রতিদ্বন্দ্বিতা করছেন। ফলে সেয়ানে সেয়ানে টক্কর হবে বলে মনে করছেন স্থানীয় নেতৃত্ব। বিধানসভা নির্বাচনে বিদায়ী বিধায়ক প্রদীপ সরকারকে হারিয়েছিলেন হিরণ।

Advertisement

Advertisement

স্থানীয় সাংসদ দিলীপ ঘোষ না নতুন বিধায়ক হিরণ? খড়্গপুর পুরসভা নির্বাচনে কোন গোষ্ঠীকে বিজেপি গুরুত্ব দেবে তা নিয়ে জল্পনা ছিল রাজনৈতিক শিবিরে। শেষ পর্যন্ত দেখা দেল হিরণেই ভরসা রেখেছে বিজেপি। হিরণকে সামনে রেখেই খড়্গপুর পুরসভা নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নেয় রাজ্য বিজেপি। গত বৃহস্পতিবার ভোটের যে কমিটি ঘোষণা করা হয় তাতে প্রচার কমিটির আহ্বায়ক করা হয় হিরণকে। ফলে জল্পনা চলতে থাকে, পুরসভা নির্বাচনে কি হিরণকে প্রার্থী করবে বিজেপি? সেই জল্পনাকেই সত্যি করে সোমবার গভীর রাতে বিজেপি যে তালিকা প্রকাশ করেছে তাতে হিরণকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন