Coronavirus

২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭ জন

এ দিন বিকেলে জেলাশাসকের দফতরের সভাগৃহে একটি অনুষ্ঠানে লালবাগ মহকুমা হাসপাতালের এক নার্স ও মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাব টেকনিশিয়ানকে মানপত্র, মেডেলে সংবর্ধনা দেওয়া হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৬ জুলাই ২০২০ ০৬:২৫
Share:

বসল প্রহরা! বহরমপুরে কন্টেনমেন্ট জ়োনে। বুধবার নিজস্ব চিত্র

ফের স্বাস্থ্য কর্মী থেকে হাসপাতালের নিশ্চয়যান চালক, বিডিও-র দফতরের কর্মী করোনাভাইরাস আক্রান্ত হলেন। মঙ্গলবার রাতে তাঁদের লালারসের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। জেলা ও জেলার বাইরে মিলিয়ে গত ২৪ ঘণ্ঠায় মোট ১৭ জনের করোনায় আক্রান্ত। এই নিয়ে জেলায় এ পর্যন্ত ৩৮৬ জন করোনা আক্রান্ত হলেন। মৃত্যু হয়েছে পাঁচ জনের। করোনা থেকে সুস্থ হয়েছেন ২৭৯জন।

Advertisement

বুধবার জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক প্রশান্ত বিশ্বাস বলেন, ‘‘আক্রান্তদের প্রয়োজনীয় চিকিৎসা করা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের দ্রুত চিহ্নিত করে পদক্ষেপ করা হচ্ছে।’’ অন্য দিকে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বুধবার বিকেলে করোনা যোদ্ধাদের সংবর্ধনা জানানো হয়েছে। এ দিন ভিডিয়ো বৈঠকে মুখ্যমন্ত্রী জেলা প্রশাসনের কর্তাদের নির্দেশ দেন, যদি সরকারি স্থায়ী ও চুক্তির ভিত্তিতে নিযুক্ত কর্মী করোনা আক্রান্ত হন তাহলে তাঁদের এক লক্ষ টাকা সাহায্যর পাশাপাশি মানপত্র দিয়ে সম্মান জানানো হবে। করোনায় মৃত্যু হলে মৃতের পরিবারের একজনকে চাকরি দেওয়া হবে।

এ দিন বিকেলে জেলাশাসকের দফতরের সভাগৃহে একটি অনুষ্ঠানে লালবাগ মহকুমা হাসপাতালের এক নার্স ও মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালের ল্যাব টেকনিশিয়ানকে মানপত্র, মেডেলে সংবর্ধনা দেওয়া হয়। এই দু'জন সম্প্রতি করোনা থেকে সুস্থ হয়েছেন। জেলাশাসক জগদীশপ্রসাদ মিনা বলেন, ‘‘সরকারি স্থায়ী ও চুক্তির ভিত্তিতে নিযুক্ত কর্মী করোনা আক্রান্ত হলে সরকারি সাহায্য পাবেন। এ জন্য অনলাইনে আবেদন করতে হবে।’’

Advertisement

জঙ্গিপুর মহকুমা হাসপাতালের তিন জন চতুর্থ শ্রেণির কর্মী কয়েক দিন আগে করোনার উপসর্গ নিয়ে মাতৃসদন করোনা হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবার রাতে তাঁদের রিপোর্ট পজিটিভ আসে। তাঁরা জঙ্গিপুর মহকুমা হাসপাতালের লালারস সংগ্রহ কেন্দ্রের কর্মী। লালবাগ মহকুমা হাসপাতালের তিন নিশ্চয় যান চালকের মঙ্গলবার রাতে করোনা পজিটিভ রিপোর্ট আসে। ওই তিন জনের মধ্যে দু'জনের বাড়ি মুর্শিদাবাদ-জিয়াগঞ্জ ব্লকে, একজনের বাড়ি ভগবানগোলা ১ব্লকে।

ধুলিয়ানে ১৪ নম্বর ওয়ার্ডের এক মহিলা করোনা আক্রান্ত। ওই মহিলা শমসেরগঞ্জ বিডিও অফিসের কর্মী। ৭ নম্বর ওয়ার্ডে কাকা ভাইপো করোনা আক্রান্ত হয়েছেন। তাঁরা সুতোর ব্যবসা করেন। মুখ্য স্বাস্থ্য আধিকারিক বলেন, ‘‘ধুলিয়ানের তিন জন এক আক্রান্তের সংস্পর্শে এসে করোনা আক্রান্ত হন।’’ এ ছাড়া বেলডাঙা ১ ব্লক, বড়ঞা ও রঘুনাথগঞ্জ ১ ব্লকে এক জন করে করোনা আক্রান্ত। তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন