Ganja

করিমপুরে ৪২ কেজি গাঁজা উদ্ধার, তবে ধরা গেল না পাচারকারীদের

শনিবার রাতে তেহট্টের এসডিপিও শুভতোষ সরকারের নেতৃত্বে করিমপুর বসতিপাড়া এলাকায় তল্লাশি চালিয়ে চারচাকা গাড়ি থেকে গাঁজা উদ্ধার হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

তেহট্ট শেষ আপডেট: ২১ মে ২০২৩ ২২:৫১
Share:

প্রতীকী ছবি।

নদিয়ার করিমপুরে তল্লাশি অভিযান চালিয়ে বিপুল পরিমাণে গাঁজা উদ্ধার করল পুলিশ। শনিবার রাতে তেহট্টের এসডিপিও শুভতোষ সরকারের নেতৃত্বে করিমপুর বসতিপাড়া এলাকায় তল্লাশি চালিয়ে চারচাকা গাড়ি থেকে গাঁজা উদ্ধার হয়েছে। সেই সঙ্গে চারটি বাইক ও ওই চারচাকা গাড়িটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। যদিও এই ঘটনায় কেউ গ্রেফতার হননি। উদ্ধার হওয়া গাঁজার পরিমাণ ৪২ কেজি। এই চক্রের পিছনে কারা আছেন, তার খোঁজ করছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, গোপন সূত্রে খবর মেলে, বেশ কিছু দিন ধরে একটি পাচারচক্র যাত্রিবাহী ছোট গাড়িতে বাজার এলাকা দিয়ে গাঁজা, কফ সিরাপ পাচার করা হচ্ছিল। শনিবার রাতে এসডিপিও সেই পাচারের খবর পান। সেই মতো ফাঁদ পাতা হয়। কিন্তু পুলিশের গাড়ি দেখে পালিয়ে যান পাচারকারীরা। তাঁদের পিছু ধাওয়া করলেও কাউকে ধরতে পারেনি পুলিশ। এর পর ওই গাড়ি থেকেই কয়েকটি বস্তার মধ্যে গাঁজা উদ্ধার হয়। শুভতোষ বলেন, ‘‘খবর পেয়ে আমরা অভিযান চালাই। সেখান থেকে ৪২ কেজি গাঁজা উদ্ধার করা হয়। সেই সঙ্গে একটি চারচাকা ও চারটি বাইক বাজেয়াপ্ত করা হয়। এই ঘটনায় কারা জড়িত, তার খোঁজ শুরু করেছি।’’

পুলিশ সূত্রে খবর, করিমপুর কেন্দ্র করে পাচার চক্র সক্রিয় হয়েছে। শহরের এক দিকে বাংলাদেশ সীমান্ত, অন্য দিকে মুর্শিদাবাদ। পাচারকারীরা ‘নিরাপদ আশ্রয়’ হিসাবে বেছে নিয়েছে এই শহরকে। কারণ, খুব সহজেই পাচার যেমন করা যায়, আবার সহজে পালিয়ে পাশের জেলা মুর্শিদাবাদে আত্মগোপন করে থাকা যায়। সম্প্রতি করিমপুরে কয়েক জন বাংলাদেশি গ্রেফতার হন। প্রায় ৭০ লক্ষ টাকার হেরোইন-সহ গ্রেফতার হন রফিকুল শেখ নামে এক যুবক। যাঁর বাড়ি মুর্শিদাবাদ জেলার সাগরপাড়া গ্রামে। তাঁকে করিমপুর পুরানো বাসস্ট্যান্ড থেকে সিআইডি গ্রেফতার করে। আগে কফ সিরাপ, সোনা, রুপো পাচারও আটকে দিয়েছে পুলিশ ও সীমান্ত রক্ষী বাহিনী।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন