Ragging

বহরমপুরে ইঞ্জিনিয়ারিং কলেজের হস্টেলে প্রথম বর্ষের পড়ুয়াকে র‌্যাগিংয়ের অভিযোগ

ইতিমধ্যেই অভিযুক্ত পড়ুয়াদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। শুরু হয়েছে তদন্তও। মুর্শিদাবাদের সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযগ ঘিরে ফির চর্চায় কলেজ হোস্টেল গুলিতে ছাত্র নিরাপত্তা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:২০
Share:

—প্রতীকী চিত্র।

ইঞ্জিনিয়ারিং কলেজের হস্টেলে প্রথম বর্ষের পড়ুয়াকে র‌্যাগিংয়ের অভিযোগ উঠল মুর্শিদাবাদের বহরমপুরে। ইতিমধ্যেই অভিযুক্ত পড়ুয়াদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের হয়েছে। শুরু হয়েছে তদন্তও। মুর্শিদাবাদের সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের হস্টেলে র‌্যাগিংয়ের অভিযগ ঘিরে ফির চর্চায় কলেজ হোস্টেল গুলিতে ছাত্র নিরাপত্তা।

Advertisement

বহরমপুরের গভর্নমেন্ট ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেক্টটাইল কলেজের কম্পিউটার সায়েন্স বিভাগের প্রথম বর্ষের এক পড়ুয়াকে ছাত্রাবাসে জোর করে কান ধরে ওঠবোস করানো হয় বলে অভিযোগ। অভিযোগ, দিনের পর দিন ওই পড়ুয়ার উপর শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন হয়েছে। যার জেরে মানসিক ভাবে ভেঙে পড়েছেন নবাগত পড়ুয়া। এই অভিযোগ তুলে থানায় অভিযোগ দায়ের করেছেন ছাত্রটির পরিবার। অভিযোগ দায়ের করেছে অ্যান্টি র‌্যাগিং শাখা। তার ভিত্তিতে চার ছাত্রকে ছ’মাসের জন্য সাসপেন্ড করেছেন কলেজ কর্তৃপক্ষ। কলেজ সূত্রে খবর, অভিযুক্ত চার জনের মধ্যে এক জন চতুর্থ বর্ষের পড়ুয়া, দু’জন তৃতীয় বর্ষের ও এক জন প্রথম বর্ষের। বহরমপুর থানার পুলিশ চার জনের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন