জেলার সেরা হরেকনগর

জেলার সেরা স্কুলের মযার্দা পেল হরেকনগর এএম ইনস্টিটিউশন। রাজ্য সরকার ২০১৬ সালের সেরা স্কুল নিবাচর্ন করেছে বেলডাঙার এই স্কুলকে। মূলত পড়াশুনোর মানের ক্রমাগত উন্নয়ন, স্কুলছুট পরীক্ষার্থীর সংখ্যা শূন্যের কাছাকাছি নামিয়ে আনা, পরিকাঠামো উন্নয়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা ও ছাত্রছত্রীদের মাধ্যমে এলাকার মানুষ ও সমাজের মধ্যে স্কুলের প্রভাব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বেলডাঙা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০১৬ ০০:৩৯
Share:

জেলার সেরা স্কুলের মযার্দা পেল হরেকনগর এএম ইনস্টিটিউশন। রাজ্য সরকার ২০১৬ সালের সেরা স্কুল নিবাচর্ন করেছে বেলডাঙার এই স্কুলকে। মূলত পড়াশুনোর মানের ক্রমাগত উন্নয়ন, স্কুলছুট পরীক্ষার্থীর সংখ্যা শূন্যের কাছাকাছি নামিয়ে আনা, পরিকাঠামো উন্নয়ন, পরিষ্কার পরিচ্ছন্নতা ও ছাত্রছত্রীদের মাধ্যমে এলাকার মানুষ ও সমাজের মধ্যে স্কুলের প্রভাব। এই কয়েকটি বিষয়ের উৎকষর্তার নিরিখে এই পুরস্কারের স্বীকৃতি দাবি স্কুলের। বেলডাঙা শহরের মধ্যে না থেকেও বেশ কয়েক বছর ধরে এই স্কুলের খ্যাতি জেলা জুড়ে। স্কুলের পঠনপাঠনের সঙ্গে স্কুলের পরিবেশ ও পরিচ্ছনতা সকলের থেকে এই স্কুলকে বাকিদের থেকে আলাদা করে দিয়েছে। স্কুলটি চার দেওয়ালের মধ্যে আটকে না থেকে ছাত্রছাত্রীদের বাড়ি পর্যন্ত পৌঁছে গিয়েছে। শিক্ষকেরা ছাত্রদের নানা সমস্যায় তাদের বাড়ি পযর্ন্ত পৌঁছে যায়।

Advertisement

হরেকনগর এএম ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মহম্মদ সেলিম বলেন, ‘‘প্রথমে রাজ্যের পক্ষে ডাইরেকরেট অফ স্কুল আমাকে ফোন করে জেলা স্কুল পরিদর্শকের সঙ্গে দেখা করতে বলেন। আমি সেই মতো ডিআই এর সঙ্গে দেখা করি। উনি আমাকে এই সেরা স্কুলের নির্বাচনের চিঠি দেন। সেখানে দেখলাম ৫ সেপ্টেম্বর কলকাতার নজরুল একটি অনুষ্ঠানে এই পুরস্কার দেওয়া হবে। স্কুলের ছাত্র ও শিক্ষকরা এতে খুব খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন