ফেসবুকে মন্তব্য, হামলা বাড়িতে

নবদ্বীপ বকুলতলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয়দীপ ঘোষের অভিযোগ, সোমবার সন্ধ্যায় জনা পঞ্চাশেক লোক তাঁদের ব্যানার্জিপাড়ার বাড়িতে চড়াও হয়। তিনি বাড়িতে ছিলেন না। ছিলেন তাঁর বৃদ্ধ বাবা, স্ত্রী ও সন্তান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নবদ্বীপ শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ ০২:১৯
Share:

কাশ্মীরে সিআরপিএফের কনভয়ে জঙ্গি হানা নিয়ে ফেসবুকে মন্তব্য করায় হামলা হল এক শিক্ষকের বাড়িতে। হামলাকারীদের অনেকেই বিজেপি কর্মী বলে তাঁর অভিযোগ। সোমবার রাতেই তিনি পুলিশে অভিযোগ করেছেন। তবে রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

Advertisement

নবদ্বীপ বকুলতলা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয়দীপ ঘোষের অভিযোগ, সোমবার সন্ধ্যায় জনা পঞ্চাশেক লোক তাঁদের ব্যানার্জিপাড়ার বাড়িতে চড়াও হয়। তিনি বাড়িতে ছিলেন না। ছিলেন তাঁর বৃদ্ধ বাবা, স্ত্রী ও সন্তান। জয়দীপের অভিযোগ, “লোকগুলো আমায় খুঁজছিল। গালিগালাজ করতে-করতে তারা জিনিসপত্র ভাঙচুর করে। বিজেপির হয়ে স্লোগানও দিচ্ছিল। কিছুক্ষণ পরে তারা মিছিল করে স্লোগান দিতে-দিতে ফিরে যায়।”

জয়দীপের অভিযোগ, ফেসবুকে একটি পোস্ট করার পর থেকেই তাঁর নামে নানা কটু মন্তব্য করা হচ্ছিল। দেওয়া হচ্ছিল হুমকিও। এই ঘটনা তারই পরিণতি। তিনি বলেন, ‘‘যারা হামলায় জড়িত ছিল, তাদের মধ্যে অনেকেই পরিচিত বিজেপি কর্মী। তাদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছি।” শিক্ষকের বাড়িতে এই হামলার প্রতিবাদে রাতেই পথে নামে তৃণমূল। প্রতিবাদ মিছিলের আয়োজন করা হয়। নবদ্বীপের পুরপ্রধান, উপপ্রধান ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরেরা কয়েকশো কর্মী-সমর্থক নিয়ে মিছিলে যোগ দেন। নবদ্বীপ দক্ষিণ মণ্ডলের সভাপতি শশধর নন্দী অবশ্য দাবি করেন, ‘‘বিজেপি কোনও ভাবেই এই ঘটনার সঙ্গে যুক্ত নয়। পুরোটাই তৃণমূলের চক্রান্ত।’’ পুলিশ জানায়, তদন্ত শুরু হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন