Adhir Chowdhury

রাজ্যপালকে ভয় পাচ্ছেন মুখ্যমন্ত্রী, তাই ১ ঘণ্টা ধরে শুভেচ্ছা বিনিময়: অধীর

“প্রতিদিন তৃণমূলের লোকেরা রাজ্যপালের অপসারণ দাবি করছেন, তাঁর সমালোচনা করছেন। আবার তাঁর সঙ্গে ঘণ্টা খানেক ধরে কিসের এত আলোচনা?”

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২১ ১৬:২৯
Share:

অধীর চৌধুরী। ফাইল চিত্র।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়কে ভয় পাচ্ছেন। বুধবার সন্ধ্যায় রাজভবনে রাজ্যপালের সঙ্গে মুখ্যমন্ত্রী সৌজন্যে সাক্ষাৎ প্রসঙ্গে এমনি মন্তব্য করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। বৃহস্পতিবার বহরমপুরে জেলা কংগ্রেস কার্যালয়ে সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেন।

Advertisement

অধীর বলেন, “মুখ্যমন্ত্রী রাজ্যপালকে ভয় পাচ্ছেন তাই তিনি ম্যানেজ করে চলার পদ্ধতি অবলম্বন করতে চাইছেন। প্রতিদিন তৃণমূলের লোকেরা রাজ্যপালের অপসারণ দাবি করছেন, তাঁর সমালোচনা করছেন। আবার তাঁর সঙ্গে ঘণ্টা খানেক ধরে কিসের এত আলোচনা? ভদ্রতার খাতিরে নতুন বছরের শুভেচ্ছা জানাতে যেতেই পারেন। কিন্তু শুভেচ্ছা জানাতে গিয়ে কী করে এক ঘণ্টা লাগে তা আমাদের জানা নেই। আসলে মুখ্যমন্ত্রী ভয় পেয়েছেন। সেই জন্য রাজ্যপালকে ম্যানেজ করার চেষ্টা করছেন।”

মুখ্যমন্ত্রীকে কটাক্ষের পাশাপাশি তৃণমূলেরও সমালোচনা করেছেন অধীর। কান্দিতে কংগ্রেসের ফ্লেক্স ছেঁড়া প্রসঙ্গে অধীরের কটাক্ষ, তৃণমূলের স্বভাব চরিত্র অনুযায়ী যেটা করার দরকার মনে করেছে সেটাই করেছে, ফ্লেক্স ছিঁড়ে দিয়েছে। বিরোধীদের উপর আক্রমণ তাদের সভার আগে ফ্লেক্স ছেঁড়া, এই সবই করে তৃণমূল। তৃণমূল পুলিশকে দিয়ে ভয় দেখিয়েও কংগ্রেসকে আটকাতে পারবে না বলেও কটাক্ষ করেন অধীর।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন