কিশোরীকে পাচারে গ্রেফতার জওয়ান

গত ২৯ ডিসেম্বর থেকে নিখোঁজ ফরাক্কার কেঁদুয়া গ্রামের বছর ষোলোর, নবম শ্রেণির ওই স্কুল ছাত্রী। প্রায় আড়াই মাস ধরে তার নিখোঁজ রহস্যের কিনারা করতে পারছিল না পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ফরাক্কা শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৯ ০১:১৬
Share:

ফরাক্কার কিশোরীকে পাচারের ঘটনায় জড়াল কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর এক জওয়ানের নাম। ঘনিষ্ঠতা জমিয়ে প্রলোভন দেখিয়ে এক স্কুল ছাত্রীকে অপহরণ করে ভিন রাজ্যে পাচারের অভিযোগে ফরাক্কার এনটিপিসিতে কর্মরত সিআইএসএফ জওয়ানকে রবিবার সন্ধেয় গ্রেফতার করে পুলিশ।

Advertisement

গত ২৯ ডিসেম্বর থেকে নিখোঁজ ফরাক্কার কেঁদুয়া গ্রামের বছর ষোলোর, নবম শ্রেণির ওই স্কুল ছাত্রী। প্রায় আড়াই মাস ধরে তার নিখোঁজ রহস্যের কিনারা করতে পারছিল না পুলিশ। শেষ পর্যন্ত অপহৃতা ছাত্রীর খুড়তুতো ভাইয়ের সূত্র ধরেই সামনে আসে ছাত্রীটির নিখোঁজ রহস্য। তার পরেই গ্রেফতার করা হয় ওই জওয়ানকে।

বছর ৪২-এর ওই জওয়ানের নাম চন্দ্রপাল গিরি। বাড়ি উত্তরপ্রদেশের বলদেবনগর। পুলিশের দাবি, প্রথমে ছাত্রীর সঙ্গে ভাব জমায় ওই জওয়ান। পরে ভিন রাজ্যে নিয়ে গিয়ে পাচার করে দেওয়া হয়েছে তাকে। জওয়ান সে কথা স্বীকারও করেছে। ওই কিশোরীর বাড়ি কেন্দুয়া গ্রামে। গ্রাম লাগোয়া এনটিপিসির ফরাক্কা তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা আসার রেলপথ রয়েছে। ওই জওয়ান সেখানেই ডিউটি করত। ওই ছাত্রীর সঙ্গেও পরিচয় সেই ভাবেই মাস কয়েক আগে। পরিচয় হয় তার বছর ১২ বয়সের ভাইয়ের সঙ্গেও।

Advertisement

নানা উপহার, জামাকাপড়ও কিনে দিত মেয়েটিকে সে। সবটাই বাড়ির লোকের অজান্তে। কিশোরীর মায়ের অভিযোগ, ২৯ ডিসেম্বর গ্রামে এক জনের বাড়িতে যাচ্ছি বলে মেয়ে বেরিয়ে যায় বাড়ি থেকে। তারপর থেকে তার খোঁজ নেই। ৩ জানুয়ারি ছেলের মোবাইলে ফোন আসে মেয়ের। মেয়ে জানায় সে মালদহে আছে। তারপরে ফোন কেটে দেয়। সমস্ত ঘটনা জানিয়ে ফরাক্কা থানায় অভিযোগ দায়ের করা হলেও আড়াই মাস ধরে মেয়ের কোনও হদিস মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন